Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কোস্টার হেজ শ্রমিকদের হয়রানি করা যাবে না

চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 কোস্টার হেজ শ্রমিকদের হয়রানি করা যাবে না জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দ্রæততম সময়ের মধ্যে এ ব্যাপারে দেয়া আদালতে সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। তিনি গতকাল (সোমবার) শ্রমিকদের কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করে তাদের উদ্দেশে একথা বলেন। মেয়র সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনার প্রেক্ষিতে আদালতের নির্দেশনা বাস্তবায়নের আশ্বাস দেন। চট্টগ্রাম হেজ শ্রমিকদেরকে গ্যাং বুকিং দেয়া, আদালতের রায় মোতাবেক কোস্টার হেজ শ্রমিকদের মজুরি প্রদান এবং ১৯৯৭ সালের চুক্তি বাস্তবায়নের দাবিতে শ্রমিক ইউনিয়ন সিটি মেয়রের হাতে স্মারকলিপি তুলে দেন। এ সময় মহানগর শ্রমিক লীগের সভাপতি কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী, আবু হোসেন আবু, কাজী জসিম উদ্দিন, স্বপন দাশ ও চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়নের সভাপতি জেবল হক, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শফি প্রমুখ উপস্থিত ছিলেন।
স্মারকলিপিতে বলা হয়, আদালতের নির্দেশনা অমান্য করে বন্দরের বহির্নোঙ্গরে মাদার ভেসেল থেকে মালামাল বোঝাই ও খালাসে চট্টগ্রাম বন্দর লাইটারেজ ঠিকাদার সমিতি ও ওয়াটার ট্রান্সপোর্ট কার্গো এজেন্টস এসোসিয়েশন অবৈধ শ্রমিক নিয়োগ করছে। এতে করে কোস্টার হেজ শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ