Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

মাদক পাচারে শিক্ষার্থীদের ব্যবহার করতো মাদক ব্যবসায়ী ইয়াসিন

পিবিআইয়ের জিজ্ঞাসাবাদে তথ্য

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:৩৯ এএম

ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে কক্সবাজার থেকে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পিবিআই। তার নাম ইয়াসিন আরাফাত (২৮)। পিবিআইয়ের কর্মকর্তারা বলছেন, ইয়াবার পাচারে শিক্ষার্থীদের বাহক হিসেবে ব্যবহার করতেন ইয়াসিন আরাফাত।
পিবিআই সূত্রে জানা যায়, কক্সবাজারের টেকনাফের হ্নীলা বাজার এলাকা থেকে গতকাল ইয়াসিন আরাফাতকে গ্রেফতার করা হয়েছে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার একটি মাদক মামলার এজাহারভুক্ত পলাতক আসামি তিনি। এই মামলার তদন্ত করছিল পিবিআই। মামলার তদন্তকালে তথ্য প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় পিবিআই। এরপর হ্নীলা বাজার এলাকা থেকে ইয়াসিনকে গ্রেপ্তার করা হয়।
সূত্র জানায়, হ্নীলা গ্রামের জালাল আহম্মেদের ছেলে ইয়াসিন। হ্নীলা গ্রামটি মিয়ানমারের নাফ নদীর তীরবর্তী হওয়ায় সহযোগীদের মাধ্যমে মিয়ানমার থেকে ইয়াবার বড় বড় চালান নিয়ে আসতেন তিনি। পরে এসব চালান কক্সবাজার থেকে সড়ক ও আকাশপথে ঢাকায় আনতেন। ইয়াবার চালান বহনের জন্য গরিব ও নিরীহ শিক্ষার্থীদের ব্যবহার করতেন ইয়াসিন। এর বিনিময়ে এসব শিক্ষার্থীকে মেসভাড়া ও লেখাপড়ার খরচ দিতেন। ঢাকায় আসার পর ইয়াসিন তার নিজস্ব লোকজনের মাধ্যমে বিভিন্ন এলাকায় ইয়াবা সরবরাহ ও বিক্রি করতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা

২১ সেপ্টেম্বর, ২০২০
১৬ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন