Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্ষণের হুমকিদাতা ছাত্রলীগ নেতার শাস্তির দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ৬:৩০ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের হুমকির প্রতিবাদ ও ধর্ষণের হুমকিদাতা ছাত্রলীগ নেতাকর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে প্রায় তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের দাবির সাথে সংহতি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক কে এম মহিউদ্দিন ও দর্শন বিভাগের অধ্যাপক আনোয়ারুল্লাহ ভূঁইয়া মানববন্ধনে অংশ নেন।
মানববন্ধনে অধ্যাপক কেএম মহিউদ্দিন বলেন, ‘হুমকিদাতা অপরাধীদেরকে বিশেষ ব্যবস্থার মাধ্যমে শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে নজির স্থাপন করতে হবে। পরবর্তীতে যেন এধরনের অপরাধ করার সাহস আর কেউ না পায়।’ অধ্যাপক আনোয়ারুল্লাহ ভূঁইয়া বলেন, ‘বিচার হয় না বলেই প্রতিনিয়ত এই নিপীড়ন অব্যাহত রয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো নিপীড়ন করার অভয়ারণ্য হয়ে গেছে। শিক্ষার্থীরা হলে লাঞ্ছিত হচ্ছে, পথেঘাটে লাঞ্ছিত হচ্ছে। আমরা শিক্ষকেরা রাস্তা দিয়ে হাঁটতে পারি না। কিছু কিছু শিক্ষার্থীর মাঝে যে মানসিকতা তৈরি হচ্ছে, যে ঔদ্ধত্যপূর্ণ আচরণ তৈরি হচ্ছে, এগুলো বিশ্ববিদ্যালয়কে বসবাসের অনুপযোগী জায়গায় পরিণত করছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ