Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধে বৃদ্ধের বসতঘর লুটপাট ও ভাঙচুর

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার ছোটহারজী গ্রামে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে বৃদ্ধ মকবুল মুন্সীর (৮০) বসত ঘর লুটপাট করে ভেঙে মাটির সাথে মিশিয়ে দিয়েছে প্রতিপক্ষ মোঃ তৈয়বুর রহমান মুন্সী (৩৫) গং। এ ব্যাপারে মকবুল মুন্সীর ছেলে আঃ ছালাম (৪০) বাদী হয়ে তৈয়বুর রহমানসহ ৯ জনকে আসামী করে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করলেও পুলিশ কোন আসমী গ্রেফতার করতে পারেনি।
এদিকে বৃদ্ধ মকবুল বসত ঘর হারিয়ে অন্যের বাড়িতে মানবেতর জীবন যাপন করছেন। মকবুল মুন্সী একই গ্রামের মৃত মছেল মুন্সীর ছেলে এবং মৃত মাওলানা আঃ আজিজ এর ছেলে মোঃ তৈয়বুর রহমান ছোটহারজী সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক ।
গতকাল মঙ্গলবার সরেজমিনে ছোটহারজী গ্রামে গিয়ে জানা যায়, ছোটহারজী গ্রামে মকবুল মুন্সী গং এর দখলে থাকা ২.৩৮ একর জমির মালিকানা নিয়ে তৈয়বুর রহমান গং এর প্রায় দেড় যুগ ধরে মামলা চলে আসছে। স¤প্রতি তৈয়বুর রহমান তার বাড়ি সংলগ্ন খালে বাঁধ দেয়ায় কয়েকশত একর ফসলি জমির পানি নিষ্কাষন বন্ধ হয়ে গেলে গত ১০ জুলাই সকালে কৃষকরা মিলে বাঁধটি কেটে দেয়। কৃষকদের সাথে মকবুল মুন্সীর নাতি মোঃ শাহাদাত বাঁধ কাটায় উপস্থিত থাকায় তৈয়বুর ক্ষিপ্ত হয়ে ওই দিন দুপুরে মাদ্রাসা থেকে বাড়ি ফিরে তার দলবল নিয়ে মকবুল মুন্সির অনুপস্থিতিতে তার ঘর ভেঙে মাটির সাথে মিশিয়ে দেয়। এ সময়ে তারা ঘর থেকে নগদ ৪০ হাজার টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।
এ ব্যাপারে মোঃ তৈয়বুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি ওই জমির মালিকানা দাবি করে তারা নিজেরা নিজেদের ঘর ভেঙ্গে হয়রানি করার জন্য তাদের নামে মিথ্যা মামলা দিয়েছে বলে জানান।
এ ব্যাপরে মামলার তদন্তকারী কর্মকর্তা মঠবাড়িয়া থানার এসআই মোঃ নূর আমিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, মামালাটি এখনও তদান্তাধীন আছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ