Inqilab Logo

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ০৫ ভাদ্র ১৪২৫, ০৮ যিলহজ ১৪৩৯ হিজরী‌

কাতারে প্রস্তুতি ম্যাচে মামুনুলরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

আসন্ন জাকার্তা এশিয়ান গেমস ও সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বর্তমানে কাতারে প্রস্তুতি ক্যাম্পে রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দ্বিতীয় দফায় ১০দিন কন্ডিশনিং ক্যাম্প করেছেন মামুনুলরা। ক্যাম্পের পাশাপাশি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগও পাচ্ছেন তারা। আজ স্থানীয় মেসাইমির ফুটবল ক্লাবের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামবেন মামুনুল, জামাল ভূঁইয়া, ওয়ালী ফয়সালরা। কাতারেরে মেসাইমির ট্রেনিং একাডেমি মাঠে বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে ম্যাচটি।
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন কোচের দায়িত্বে রয়েছেন ইংল্যান্ডের জেমি ডে। জাতীয় দলের কোচ হিসেবে এর আগে তার কাজ করার অভিজ্ঞতা না থাকলেও চলতি মাসের শুরুতে এই ব্রিটিশ কোচকেই দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঢাকায় এসে তিনি কন্ডিশনিং কাম্পের জন্য ৩৭ জন ফুটবলারকে বেছে নিয়ে কাতার গেছেন। ২০২২ বিশ্বকাপের ভেন্যুতে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল। তবে মাঠে নামার আগে এ ক’দিনে শিষ্যদের নিয়ে প্রস্তুতির অনুভূতি প্রকাশ করলেন জেমি ডে। তিনি বলেন, ‘ফুটবলারদের নিয়ে আমরা আশাবাদি। বল এবং উইদাউট বলে ভালোভাবেই প্রস্তুতি নিয়েছে তারা। সবাই নিজেদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবে।’ জেমি যোগ করেন, ‘আমাদের প্রতিপক্ষ খুবই শক্তিশালী। এটা আমাদের জন্য ভালো, কারণ তাদের শক্তিমত্তাটা আমরা দেখতে পারবো। তাই ফল নিয়ে আমি উদ্বিগ্ন নই। আমি দেখতে চাই, আমাদেরকে তারা কিভাবে গ্রহন করে।’ জাতীয় দলের এই প্রধান কোচ আরো বলেন, ‘আমরা কিছু ম্যাচ ফিটনেস অর্জন করতে চাই। যাতে ভবিষ্যতে ছেলেরা বড় দলের সঙ্গে খেলার যোগ্যতা অর্জন করতে পারে। ছেলেরা কঠোর পরিশ্রম করেছে কঠিন আবহাওয়ায়। ছেলেরাও চেষ্টা করবে তাদের সেরাটা দিতে।’ আগামী মাসে ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাং শহরে বসছে এশিয়ান গেমসের ১৮তম আসর। এবং সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ এ দুই আসরকে সামনে রেখে বেশ আটঘাট বেধেই মাঠে নেমেছে বাফুফে। ফলে বেশ ক’মাস আগে থেকেই শুরু হয়েছ্ েজাতীয় ফুটবল দলের অনুশীলন। যার অংশ হিসেবে আগেও একবার কাতারে কন্ডিশনিং ক্যাম্প করেছিলেন মামুনুলরা। পরে থাইল্যান্ডে ক্যাম্প শেষে লাওসের বিপক্ষে একটি ফিফা প্রীতি ম্যাচও খেলেন তারা। এবার দ্বিতীয় দফায় কাতারে কন্ডিশনিং ক্যাম্প করছেন লাল-সবুজের ফুটবলাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর