Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয় ফুটবল ক্লাবে বোল্ট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

ছিলেন গতির রাজা। এবার শখ জেগেছে ফুটবলার হওয়ার। শেষ পর্যন্ত তাই হচ্ছেন গতি দানব উসাইন বোল্ট। আর তাই পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন বাস্তবায়ন করতে যাচ্ছেন তিনি। অলিম্পিক জয়ী এই স্প্রিন্টার গতকাল অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের ট্রায়ালে অংশ নিয়েছেন। বোল্টের সঙ্গে একটি চুক্তির প্রায় দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বলে ক্লাবের পক্ষ থকে জানানো হয়েছে। অলিম্পিকে আটটি স্বর্ণপদক জয়ী ৩১ বছর বয়সি বোল্ট গত আগস্টে লন্ডনে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ শেষে অ্যাথলেটিক্স ট্র্যাক থেকে অবসরের ঘোষণা দেন। প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত এই তারকার দীর্ঘ দিনের স্বপ্ন হচ্ছে ক্লাবটির হয়ে ফুটবল খেলা।
পুরুষদের ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে বিশ্ব রেকর্ডধারী বোল্ট গত মাসে অনুশীলন করেছেন নরওয়ের ক্লাব স্ট্রমগডসেটে। এর আগে গত মার্চে অনুশীলন করেছেন বুন্দেসলীগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। অস্ট্রেলিয়ায় আগামী মাসে শুরু হচ্ছে মেরিনার্সের ছয় সপ্তাহের অনুশীলন ক্যাম্প। সিডনি থেকে ৭৫ কিলোমিটার উত্তরে গসপোর্ডের ক্লাব ঘাঁটিতে শুরু হওয়ার কথা এই ক্যাম্পের। পরিকল্পনা অনুযায়ী সেখানে অংশ নিবেন জামাইকান গতি দানব। ক্লাবের প্রধান নির্বাহী শাওন মিয়েলেক্যাম্প জানান, সব কিছু ঠিকঠাক মত চললে বোল্টের সঙ্গে একটি দীর্ঘ মেয়াদি চুক্তি সম্পাদিত হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ