Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইনের শাসন প্রতিষ্ঠায় মসজিদের ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন : খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জুম্মার দিন বয়ানের মাধ্যমে মাদকের, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জনগণকে সচেতন করে সমাজে সুস্থ পরিবেশ বজায় ও আইনের শাসন প্রতিষ্ঠায় মসজিদের ইমাম ও খতিবগণ সবচেয়ে বেশি অবদান রাখতে পারেন।
গতকাল সকালে কামরাঙ্গীরচরের আল হেরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত কামরাঙ্গীরচরের ১২২টি মসজিদে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া অনুদানের অর্থ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, মাদক তরুন প্রজন্মকে ধ্বংস করছে। মাদকের বিরুদ্ধে বর্তমান সরকার জিরো টলারেন্স অবস্থানে রয়েছে। ইমাম ও খতিবগণ প্রতি শুক্রবার জুম্মার নামাজের পূর্বে দেয়া বয়ানে মুসল্লিদের সামনে এসব তুলে ধরে বড় ধরনের ভূমিকা পালন করতে পারেন। ইমামদের উদ্দেশে মন্ত্রী বলেন, অতীতের সরকারগুলো ইসলামের কল্যাণে কতটুকু কাজ করেছে আর বর্তমান সরকার ইসলামের কল্যাণে কতটা কাজ করেছে এবং করছে তা মূল্যায়নের দায়িত্ব আপনাদের।
বর্তমান সরকারের সফলতা তুলে ধরে কামরুল ইসলাম বলেন, বর্তমান সরকার প্রতিটি সেক্টরেই সফলতা অর্জন করেছে। বিদেশীদের কোনরকম সাহায্য-সহযোগিতা ছাড়াই বর্তমান অর্থ বছরে দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট ঘোষণা করেছে। অথচ একসময় বাজেট ঘোষণার জন্য বিদেশীদের ওপর নির্ভর করতে হতো।
তিনি বলেন, সরকারের ধারাবাহিকতার কারণে এটা সম্ভব হয়েছে। একটা সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়ন ব্যাহত হয়। তাই উন্নয়নের এই ধারাবাহিকতা রক্ষার জন্য বর্তমান সরকারকে আবারও ক্ষমতায় আসা দরকার। আসন্ন নির্বাচন উপলক্ষে খাদ্যমন্ত্রী বলেন, নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। সরকার বিশ্বাস করে বিএনপি নির্বাচনে আসবে। একটা সুন্দর প্রতিযোগিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হোক।
কামরাঙ্গীরচর আওয়ামী লীগের সভাপতি হাজি মো. আবুল হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরত মওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফিজ্জি হুজুরসহ স্থানীয় আলেম ওলামাগণ, কামরাঙ্গীরচর থানার বিভিন্ন মসজিদের ইমামগণ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ