Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মুসলমানরা ধর্মে দৃঢ় থাকলে তারা মৌলবাদী -ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্ট

অন্য ধর্মের ক্ষেত্রে অপবাদ নেই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্ট আহŸায়ক শাহসুফী সৈয়দ আব্দুল হান্নান আল-হাদী বলেছেন, অন্যান্য ধর্মের মানুষ তাদের ধর্মে দৃঢ় থাকলে দোষ নেই, শুধু মুসলমানরা তাদের ধর্মে দৃঢ় থাকলে তাদেরকে মৌলবাদী ও সা¤প্রদায়িক বলে অভিহিত করা হয়। আবার অনেকে চায় মুসলমান হবে ধর্মনিরপেক্ষ, অসা¤প্রদায়িক।
গতকাল প্রদত্ত এক বিবৃতিতে তিনি বলেন, বার্মার সেনাবাহিনী ও ভিক্ষুরা গেরুয়া পোশাক পড়ে মুসলমান হত্যা, বাড়ীঘরে আগুন ও দেশ থেকে বিতাড়নে অংশ গ্রহণ করছে। কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনী ও বিজেপির কর্মীরা মুসলিম হত্যা করছে। সারা ভারতে গো হত্যার অভিযোগে এ পর্যন্ত প্রায় ১০ হাজার মুসলমানকে হত্যা করেছে (সূত্র: বাংলাদেশ প্রতিদিন)। আসাম থেকে নব্বই লক্ষ মুসলমানকে বিতাড়নের পায়তারা করছে মোদী সরকার। চীনে ঊইঘুর মুসলমানদের তাদের ধর্মকর্ম কিছুই করতে দিচ্ছেনা চীন। তিনি বলেন, ইহুদি, মার্কিনীরা নিরাপত্তার অজুহাতে আইএস তৈরি করে তাদের দিয়ে বিশ্বব্যাপী মুসলিম নিধন চালাচ্ছে। বার কোটি মুসলিম উদ্ধাস্ত এখন পৃথিবীর রাস্তায় রাস্তায়, সমূদ্রে, শিবিরে ও বনজঙ্গলে ঘুরে বেড়াচ্ছে। অথচ মুসলিম সরকারগুলো এখন আমেরিকা, রাশিয়া ও তার মিত্রদের তল্পিবাহক হয়ে কাজ করছে। আমাদের দেশের বিদেশী তল্পিবাহক সরকারগুলো ও নাস্তিক বামপন্থিরা ধর্মনিরপেক্ষতার ও অসা¤প্রদায়িকতার শ্লোগান ভুলে মুসলিমদের আল­াহর সাহায্য হতে বঞ্চিত করে এদেশে মুসলিমদের সম্পদও জীবনের উপর মহা ধ্বংস চালাতে চায় মধ্যপ্রাচ্যের মত। এমতাবস্থায় মুসলিমদের তাদের একমাত্র অভিভাবক সর্বশক্তিমান আল­াহর সাথে সম্পর্ক তৈরি করে বিজয়ের জন্য আল­াহর কোরআন-সুন্নাহ, ইজমা, কিয়াসের অনুসরণে আধ্যাত্মিক শক্তি অর্জন করে আল­াহর সাহায্য পাওয়ার ব্যবস্থা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ