Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ঢাবি প্রক্টরকে মোবাইলে হত্যার হুমকি, থানায় জিডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানীকে মোবাইলে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।
প্রক্টর গোলাম রব্বানী জানান, ‘গতকাল বেলা ১২টা ১১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন কুমার সাহার ব্যক্তিগত মোবাইলে কল করে প্রক্টরকে ‘উৎখাতের’ উৎখাতের হুমকি দেওয়া হয়। যে নম্বর থেকে কল করা হয়েছে সেটি বাংলাদেশী কোনো মোবাইল ফোন কোম্পানির মতো মনে হয়নি বলে লিটন তাকে জানিয়েছিল।
সহকারী প্রক্টর লিটন কুমার জানান, ‘কল করার পরই কলদাতা প্রক্টরের নাম উল্লেখ করে অশ্লীল ভাষায় গালাগাল শুরু করে। কলকারী জিজ্ঞাসা করে- প্রক্টর কোথায়? তাকে এই মুহূর্তে উৎখাত করা হবে।’ তবে যে নম্বর দিয়ে কল হয়েছে সেটি প্রচলিত কোন মোবাইল অপারেটরদের নম্বরের মতো মনে হয়নি। কল রিসিভ করলে স্ক্রিনে বেশ কিছু শূন্য ভেসে উঠে।
এদিকে প্রক্টরকে হুমকির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা এস এম কামরুল আহসান শাহবাগ থানায় একটি জিডি করেছেন। জিডি নম্বর ৯৭১। শাহবাগ থানার ওসি আবুল আহসান জিডির বিষয়টি নিশ্চিত করে জানান, বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের জেষ্ঠ কর্মকর্তা থানায় একটি জিডি করেছেন। পুলিশ বিষয়টি ক্ষতিয়ে দেখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

২০ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ