Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ০৬ ভাদ্র ১৪২৫, ০৯ যিলহজ ১৪৩৯ হিজরী‌

বৃষ্টি উপেক্ষা করে চলছে প্রচারণা

বিশেষ সংবাদদাতা, বরিশাল : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বৃষ্টি উপেক্ষা করে বরিশাল সিটি নির্বাচনী প্রচারণায় সকাল থেকে রাত অবধি প্রার্থী ও কর্মী-সমর্থকরা রাস্তায়। অনেকেই ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি। কেন্দ্রীয় নেতৃবৃন্দের পদচারণাও লক্ষ্য করা যাচ্ছে মহানগরীতে। ইতোমধ্যে আওয়ামী লীগের একাধিক নেতৃবৃন্দ বরিশাল ঘুরে গেছেন। আরো অনেকে আসছেন। তবে কিছু অতি উৎসাহী নেতা বরিশালে ভোটের প্রচারে এসে অতিমাত্রায় ক্ষমতার দাপট প্রদর্শনও করে ফেলেছেন। পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথেই ঝামেলায় জড়িয়ে পড়েছেন এক নেতা। বিষয়টি নিয়ে যথেষ্ঠ বিব্রতকর অবস্থায় মহাজোট প্রার্থী সহ স্থানীয় নেতৃবৃন্দও ।
এদিকে ২০দলীয় জোটের নেতৃবৃন্দও বরিশালে আসতে শুরু করেছেন। ইতোমধ্যে তারা গণসংযোগেও অংশ নিচ্ছেন। আগামী কয়েকদিনে আরো নেতৃবৃন্দ বরিশালে আসবেন বলে জানা গেছে। তবে আগামী ২৭জুলাই রাত ১২টার পরে কোন বহিরাগতকে এগরীতে অবস্থান করতে দেয়া হবেনা বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে। বিএনপি’র স্ট্যান্ডিং কমিটির সদস্য নজরুল ইসলাম খান গত দুদিন বরিশালে অবস্থান করছেন। তিনি নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণায়ও অংশ নিচ্ছেন। অপর সদস্য মির্জা আব্বাস গতকাল বরিশালে পৌছে বিকেল থেকে প্রচারণায় অংশ নিয়েছেন। যুব দলের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল আরো আগে থেকেই তার নিজের নগরীতে ভোটের প্রচারণায় রয়েছেন। সাবেক এমপি ইলেন ভুট্টোও গতকাল নগরীর কয়েকটি ওয়ার্ডে কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারণায় অংশ নেন।
অপরদিকে ২০দলীয় জোট প্রার্থী মুজিবুর রহমান সারোয়ার গতকালও সকাল থেকে নগরীর একাধিক ওয়ার্ডে গণসংযোগ করেছেন। বিপুল সংখ্যক নেতা-কর্মী নিয়ে তিনি এক মহল্লা থেকে আরেক মহল্লায় ছুটছেন। তবে এখনো নগরীতে তার পোস্টার সংখ্যা কম। পাশাপাশি প্রচার মাইকও কম লক্ষ্য করা যাচ্ছে। যদিও ইতোমধ্যে ২০দলীয় জোট প্রার্থীর পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় তাদের পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ করা হয়েছে।
ওদিকে গতকালও মহাজোট প্রার্থী সাদিক আবদুল্লাহ নগরীর বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন। তিনি গতকাল একাধীক এনজিও অফিসগুলোতে গিয়ে সর্বস্তরের কর্মীদের সাথে কথা বলে সবার দোয়া ও সমর্থন চেয়েছেন। পাশাপাশি সাদিক গতকাল একাধীক ব্যাংক ও বীমা অফিসে গিয়েও সবার সাথে কুশল বিনিময় করে দোয়া চান। এছাড়াও গতকাল নগরীর ৩টি ওয়ার্ডে সাদিক আবদল্লাহ গনসংযোগ করেছেন।
এদিকে ইসলামী আন্দোলন প্রার্থীর পক্ষে গতকাল আমীর ও পীর ছাহেব চরমোনাই হজরত মাওলানা মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম নগরীর আমতলা মোড় ও পোর্ট রোডের কেরামতিয়া মসজিদে দুটি সংক্ষিপ্ত সভা করেছেন। এছাড়াও ইসলামী আন্দোলনের প্রার্থী হজরত মাওলানা ওবাইদুর রহমান মাহবুব নগরীর তালতলী, পলাশপুর-বৌবাজারসহ বেশ কয়েকটি এলাকায় গতকাল গণসংযোগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।