Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

স্বরাষ্ট্রমন্ত্রীর নিষ্ঠুর রসিকতা

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

“দেশে কোন বিচারবহির্ভূত হত্যাকান্ড ও গুমের ঘটনা ঘটছে না। প্রেমে ব্যর্থ হয়ে অথবা দুটি মনের মিলনে উড়াল দিচ্ছে আর বলা হচ্ছে গুম”। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের এমন মন্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জবাবদিহিহীন ভোটারবিহীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীই কেবল এই ধরণের উদ্ভট, ভারসাম্যহীন, অসত্য কথা বলে নির্যাতিত নিপীড়িত জনগণের সাথে এমন নিষ্ঠুর রসিকতা করতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রীর পদ রাখতে এমন বানোয়াট ও অসত্য বক্তব্য প্রদান ছাড়া তার কোন উপায় নেই। গতকাল (মঙ্গলবার) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, প্রতিদিন বিচার বর্হিভূত হত্যার হিড়িক চলছে। গুম করা হচ্ছে রাজনৈতিক দলের নেতাকর্মীসহ নানা শ্রেণী-পেশার মানুষকে। দু:সময়ের আতঙ্কজনক কালো রাত সৃষ্টি করে এই সরকার সারাদেশকে নরমুন্ডের পাহাড় বানাতে চাচ্ছে। তাই রক্তপিপাসু প্রাণীর যেমন বিবেক থাকেনা তেমনি বিবেকহীন বর্তমান সরকার।
খালেদা জিয়া নতুন কোন রোগে আক্রান্ত হননি, তাঁকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। আর সরকারি ব্যবস্থাপনার বাইরে বেগম জিয়াকে চিকিৎসা দেওয়া সম্ভব নয়। স্বরাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের সালোচনা করে বিএনপির এই নেতা বলেন, তাদের কথায় প্রশাণ হয় তারা বিএনপি চেয়ারপারসনকে নিয়ে দুরভীসন্ধিমূলক এক গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে। লোক মুখে যে কথা প্রচারিত তাই সত্য হচ্ছে, রাজনীতি থেকে বেগম খালেদা জিয়াকে চিরতরে সরিয়ে দেয়ার জন্যই তাঁর জীবনকে নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে।
রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সেখানে আওয়ামী লীগ-ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী তান্ডব চরম আকার ধারণ করেছে অভিযোগ করে রিজভী বলেন, নগরীর সাগরপাড়ায় জেলা ছাত্রদলের গণসংযোগ কর্মসূচি বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু উদ্বোধনকালে আওয়ামী দুস্কৃতিকারিরা ককটেল বিস্ফোরণ ঘটায়। তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছিলেন যে, তিনটি সিটি কর্পোরেশন নির্বাচন খুলনা ও গাজীপুরের মতো হবে। এখন তাঁর বক্তব্যের সেই আলামত ফুটে উঠতে শুরু করেছে। রাজশাহীতে ধানের শীষের প্রার্থীর নির্বাচনী প্রচারণায় ককটেল হামলা নির্বাচনী নতুন মডেলের আরেকটি প্রাথমিক পদক্ষেপ। আতঙ্কিত পরিবেশ তৈরী করে ভোটারশূণ্য নির্বাচন করতেই এই হামলা। ভোটার’রা জানেন না, আওয়ামী লীগ সামনের দিনগুলোতে আরও কী পরিস্থিতি তৈরী করে।



 

Show all comments
  • Forhad Akter ১৮ জুলাই, ২০১৮, ২:৪১ এএম says : 1
    এমন বক্তব্য সবসময় চাই। দেশের মানুষ না খেয়ে হলেও, হেসে বেচে থাকুক।
    Total Reply(0) Reply
  • Akram Hussain ১৮ জুলাই, ২০১৮, ২:৪৩ এএম says : 0
    সরকারের মন্ত্রী এমপিদের ধন্যবাদ, কারন তারা এখন দৈনিক এই দেশের জনগনকে নতুন নতুন বিনোদন দিচ্ছে।
    Total Reply(0) Reply
  • Jowel ১৮ জুলাই, ২০১৮, ২:৪৪ এএম says : 0
    মন্ত্রী মহোদয় কি সুন্দর সাবলীল, মার্জিত ভাষায় গুমের কার কারন বর্ণনা করলেই, তা শুনা মাত্রই আমি .............. হয়ে গেলাম
    Total Reply(0) Reply
  • Sohrab Hossain ১৮ জুলাই, ২০১৮, ২:৪৫ এএম says : 0
    আমি বলার ভাষা হারিয়ে ফেলেছি
    Total Reply(0) Reply
  • Arafat Zobayed ১৮ জুলাই, ২০১৮, ২:৪৭ এএম says : 0
    মাঝে মাঝে কিছু বিবৃতি আমাদের কে প্রশ্নের সম্মুখীন করে, ভেবে পাই না কি বলবো? দায়িত্বশীল জায়গায় বসে যদি এমন বক্তব্য দেন তাহলে জাতি তাদের কাছ থেকে কি আশা করবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ