Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

ব্যাংকের সংখ্যা নিয়ে সমালোচনা থাকলেও এটি ঠিক আছে : ইনু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ব্যাংকের সংখ্যা নিয়ে সমালোচনা থাকলেও আমি মনে করি এটি ঠিক আছে। কেননা এর ফলে শাখার সংখ্যা বাড়ছে। বহুমানুষ অর্থনৈতিক কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত হতে পারছেন। যার ফলে অন্তর্ভূক্তিমূলক অর্থনীতির প্রসার ঘটছে।
গতকাল রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) কার্যালয়ে আয়োজিত ইআরএফ লেখক সম্মাননা, ইআরএফ ডিরেক্টরি ও ওয়েবসাইট উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ইআরএফের ওয়েবসাইট ও ডিরেক্টরির উদ্বোধন করেন। এছাড়া ইআরএফের ১৬ জন লেখক সদস্যদের উত্তরীয় পরিয়ে তিনি ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন।
সম্মাননাপ্রাপ্ত লেখকরা হলেন-শামসুল আলম বেলাল, কামরুল ইসলাম চৌধুরী, আসজাদুল কিবরিয়া, জীবন ইসলাম, জিয়াউল হক সবুজ, দেলোয়ার হাসান, রেজাউল করিম, রাজু আহমেদ, মীর লুৎফুল কবীর সা’দী, জামাল উদ্দিন, সাজ্জাদ আলম খান, হামিদ সরকার, জিয়াউর রহমান, কাওসার রহমান, মাসুমুর রহমান খলিলী ও আবু আলী।
তথ্যমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার পর জঙ্গী, রাজাকার ও পাকিস্তানপন্থীদের সঙ্গে বাংলাদেশপন্থীদের সহাবস্থানের রাজনীতির সুযোগ ঘটে। এতে সংবিধানের মূলনীতি বিচ্যুতি হয়। পাশাপাশি ওই সময় অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়নি অন্যদিকে দারিদ্রও কমেনি। কিন্তু একদিকে উচ্চ প্রবৃদ্ধি হচ্ছে অন্যদিকে দারিদ্র কমছে। তলাবিহীন ঝুড়ির খেতাব পাওয়া রাষ্ট্র এখন নিজের টাকায় পদ্মাসেতু তৈরি করছে। অনুষ্ঠানে ইআরএফ সভাপতি সাইফুল ইসলাম দিলালের সভাপতিত্বে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিটি এডিটর শামসুল আলম বেলাল ও দৈনিক জনকন্ঠের সিটি এডিটর কাওসার রহমান বক্তব্য রাখেন।
কোটা সংস্কার আন্দোলনকারী তারিকুল রিমান্ডে
কোর্ট রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়ি ভাংচুর ও পুলিশের কাজে বাধা দেওয়ার এক মামলায় কোটা সংস্কার আন্দোলনকারী তারিকুল ইসলাম তারেককে একদিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম রিমান্ডের এ আদেশ দেন। এর আগে ৩ জুলাই রাজধানীর শাহবাগ থানা পুলিশ আসামিকে গ্রেফতার করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে। সেদিন কোনো রিমান্ডের আবেদন না থাকায় তাকে কারাগারে পাঠানো হয়। পরদিন ৪ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফরুকী রিমান্ডে নেওয়ার আবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ