Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫, ১২ সফর ১৪৪০ হিজরী

১৫৫ কোটি আত্মসাৎ অগ্রণী ব্যাংকের ৪ কর্মকর্তা কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

অগ্রণী ব্যাংকের ১৫৫ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার টাকা আত্মসাতের মামলায় ব্যাংকটির সাবেক ও বর্তমান চার কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে পাঁচ কর্মকর্তা আত্মসমর্পণ করেন। এদের মধ্যে একজনের জামিন মঞ্জুর করেন আদালত। পাঁচ কর্মকর্তার মধ্যে আছেন- অগ্রণী ব্যাংকের আগ্রাবাদ করপোরেট শাখার সাবেক উপ-মহাব্যবস্থাপক নূরুল আমিন, সাবেক সহকারী মহাব্যবস্থাপক জোনায়েদ বোগদাদী, সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার উদয় কুমার বিশ্বাস, প্রিন্সিপাল অফিসার শাহজাদুল আলম ও সহকারি মহাব্যবস্থাপক ইয়াসিন ফারুকী।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাবলু দৈনিক ইনকিলাবকে বলেন, জোনায়েদ বোগদাদীর হজে যাওয়ার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এজন্য তার জামিন মঞ্জুর করেছেন আদালত। বাকি চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। মেসার্স ইলিয়াছ ব্রাদার্সের (এমইবি) বিরুদ্ধে দায়ের হওয়া এই মামলায় আসামি হিসেবে আছেন ১১ জন, যার মধ্যে এমইবি গ্রুপের ৬ জন এবং অগ্রণী ব্যাংকের সাবেক ও বর্তমান ৫ জন কর্মকর্তা আছেন। মামলায় এমইবি গ্রুপের আসামিরা হলেন- ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সামশুল আলম, পরিচালক নূরুল আলম, চেয়ারম্যান নূরুল আবছার, পরিচালক জয়নাব বেগম, কামরুন্নাহার বেগম ও তাহমিনা বেগম। চলতি বছরের ১৬ মে দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক সামছুল আলম বাদি হয়ে নগরীর ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর