Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রাবণেও অনাবৃষ্টি ফের ভ্যাপসা গরম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ভরা বাদলের শ্রাবণ মাস এলেও অনাবৃষ্টি এবং খরতপ্ত আবহাওয়ায় তেঁতে উঠেছে সারাদেশ। ফের ভ্যাপসা গরমে-ঘামে কাহিল জনজীবন। গতকাল (বুধবার) সন্ধ্যায় সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, বর্ষার স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা আরও প্রায় এক সপ্তাহ পরে। বাংলাদেশের ওপর মৌসুমী বায়ু কম সক্রিয়। তাছাড়া বঙ্গোপসাগরে সৃষ্ট সুস্পষ্ট লঘুচাপটি উড়িষ্যা উপকূল হয়ে ভারতে কেটে গেছে। বন্দরে দেয়া সতর্ক সঙ্কেত তুলে নেয়া হয়েছে।
এ অবস্থায় আজ (বৃহস্পতিবার) সারাদেশে তাপমাত্রা আরও বেড়ে যেতে পারে। গত সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৬.৫ ডিগ্রি সে.। এ সময় ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪.৭ এবং সর্বনিম্ন ২৬.৯ ডিগ্রি সে.। গতকাল সিলেটে ২৬ মিলিমিটার বর্ষণ ছাড়া দেশের কোথাও তেমন বৃষ্টিপাত হয়নি।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক স্থানে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার কিছুটা পরিবর্তন এবং এর পরের ৫ দিনে বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাপসা গরম

১৬ সেপ্টেম্বর, ২০২১
১৮ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন