Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে চসিক মেয়র

৩০ কোটি টাকা ব্যয়ে হাই টেক পার্ক স্থাপনে চুক্তি স্বাক্ষর

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম


 নগরীর আগ্রাবাদে ৩০ কোটি টাকা ব্যয়ে ‘চট্টগ্রাম সফটওয়্যার টেকনোলজি পার্ক’ স্থাপনে সিটি কর্পোরেশনের সঙ্গে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। গতকাল (বুধবার) নগরীর পাঁচতারকা হোটেল রেডিসন বøু’তে মেয়র আ জ ম নাছির উদ্দীনের উপস্থিতিতে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা ও হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এমওইউতে স্বাক্ষর করেন। এ সময় চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, চবি পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হানিফ সিদ্দিকী, হাইটেক পার্ক প্রকল্প পরিচালক আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এটি হবে চট্টগ্রামে প্রথম সর্বাধুনিক হাইটেক পার্ক। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এ প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর ফলে সিটি কর্পোরেশনের আয় বাড়বে এবং ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বর্তমান ৫ তলা বিশিষ্ট সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটকে ১১ তলায় উন্নীত করে সেখানে আইটি পার্ক নির্মাণ করা হবে জানিয়ে মেয়র বলেন, প্রায় ১ লাখ বর্গফুটের এ আইটি পার্কে অত্যধুনিক তথ্য-প্রযুক্তির পাশাপাশি থাকবে আধুনিক সুযোগ-সুবিধা।
আইটি-আইটিইএস শিল্পের বিকাশ, দেশীয় শিল্প উদ্যোক্তাদের সক্ষতা বৃদ্ধি, নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও আর্থ-সামাজিক সমৃদ্ধি অর্জনের ক্ষেত্রে এ সফটওয়্যার টেকনোলজি পার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নগরীর বিএফআইডিসিতে হাইটেক পার্ক সফটওয়্যার পল্লী নির্মাণের পরিকল্পনা উল্লেখ করে মেয়র বলেন, বঙ্গবন্ধুর পুত্র শেখ কামালের নামে এটি নির্মাণ করা হবে। তিনি এ উদ্যোগে সহযোগী হতে হাইটেক পার্ক কর্তৃপক্ষকে প্রস্তাব দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসংস্থান

২৩ সেপ্টেম্বর, ২০১৮
১১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ