Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আখাউড়া স্থলবন্দর দিয়ে ফের আমদানি রফতানি শুরু

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : বাংলা নববর্ষ উপলক্ষে একদিন বন্ধ থাকার পর পুনরায় দেশের অন্যতম বৃহৎ স্থলবন্দর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সবধরনের পণ্য আমদানি-রফতানি শুরু হয়েছে। গতকাল (শনিবার) সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক হয়। তবে বন্ধের সময় বিশেষ ব্যবস্থায় আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে দুই দেশের যাত্রী পারাপার স্বাভাবিক ছিল বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ। আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও আমদানি রফতানিকারক অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মো. হাসিবুল হাসান জানান, নববর্ষ উদযাপন উপলক্ষে ভারতীয় ব্যবসায়ীদের আহŸানের প্রেক্ষিতে বৃহস্পতিবার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের আগরতলায় সবধরনের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় শনিবার সকাল থেকে পাথর ও মাছ রফতানির মধ্য দিয়ে যথারীতি পণ্য আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।
উল্লে­খ্য, প্রতিদিন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের সেভেন সিস্টার খ্যাত সাতটি অঙ্গরাজ্যে মাছ, পাথর, সিমেন্ট ও প্লাস্টিকসহ অর্ধশতাধিক পণ্য রফতানি করা হয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ