Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নির্বাচন থেকে সরে দাড়ালেন সিলেটে বিএনপির বিদ্রোহী প্রার্থী সেলিম, বহিস্কার প্রত্যাহার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ৪:৪৯ পিএম


সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিএনপির ‘বিদ্রোহী’ নেতা বদরুজ্জামান সেলিম। নির্বাচনে অংশগ্রহন পরবর্তী দলের শৃংখলা ভংগ করে প্রার্থী হ্ওয়ায় মহানগর সেক্রেটারী পদ থেকে বহিস্কার করা হয়েছিল তাকে। এঘটনায় ‘কুল্ল খালাস‘ বলে আলোচিত হয়ে উঠেন এই নেতা। কিন্তু সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আজ বৃহস্পতিবার বিকেল পৌণে ৩টার দিকে সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরীর বাসায় কেন্দ্রীয় এবং সিলেটের স্থানীয় নেতাদের নিয়ে আয়োজিত সংবাদিক সম্মেলনে করে নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষনা দিলেন সেলিম। সংবাদ সম্মেলনে বদরুজামান সেলিমের মা এবং স্ত্রী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মলেনে তিনি বলেন- আমার শিরায় শিরায়, আমার রক্তে বিএনপি । কালকে যখন আমাকে বাসায় এসে অনুরোধ করেছেন সেটি আমি ফেলতে পারিনি। তাই আমি নির্বাচন থেকে সরে দাড়াচ্ছি।
একই সাথে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান জানিয়েছেন, বদরুজ্জামান সেলিমকে আবারো মহানগর বিএনপির স্বপদে পুনর্বহাল করা হলো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি'র ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন আলম, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান, নেজামে ইসলাম পার্টির সভাপতি ও নির্বাচন সমন্বয়কারী এডভোকেট আব্দুর রকিব, বিএনপির কেন্দ্রীয় নেতা কলিম উদ্দিন মিলন, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, খন্দকার আব্দুল মুক্তাদির, মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, ডা. শাহরিয়ার হোসেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক,মহানগর বিএনপির সহ সভাপতি সালেহ আহমদ খসরু, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর সভাপতি মুফতি ফয়জুল হক জালালাবাদী, প্রমুখ।

এর আগে বুধবার রাতে সেলিমের বাসায় গিয়েছিলেন বিএনপির একটি কেন্দ্রীয় প্রতিনিধি দল। সেখানে আলোচনার একপর্যায়ে নির্বাচন নিয়ে কথা উঠলে সেলিমকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করেন কেন্দ্রীয় নেতারা। এসময় আরিফুল হক চৌধুরীও সেখানে উপস্থিত হন।
কেন্দ্রীয় নেতারা সেসময় সেলিমকে বলেন- ‘তুমি দলের লোক, তোমাকে দলে ফিরিয়ে আনতেই আমরা এসেছি।’

এরপর আজ সংবাদ সম্মেলন ডেকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে এখন থেকে আরিফুল হকের পক্ষে কাজ করবেন বলেও জানিয়েছেন বদরুজ্জামান সেলিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ