Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমতলীতে সাংবাদিকের জমি দখলের চেষ্টা

আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

আমতলীতে ইউপি চেয়ারম্যানের রোয়েদাদ অগ্রহ্য করে দৈনিক ভোরের ডাক পত্রিকার সাংবাদিকের জমি জবর দখলের অপচেষ্টা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। তাদের খুঁটির জোর কোথায় এ নিয়ে অনেকেই বিষ্ময়ে হতবাক।
আমতলী উপজেলার চাওড়া কালীবাড়ী জিন্নাত আলী তালুকদার বিগত ২০ আগষ্ট ১৯৮৫ তারিখ চাওড়া মৌজার ২৪,২৬ ও ২১৯ নং খতিয়ান দিয়ে ১একর ১৬ শতক জমি তার নাতনী কামরুননাহার মুনছুরাকে এবং একই খতিয়ান দিয়ে ২৯ এপ্রিল ১৯৯৩ তারিখ আঃ রহমান তালুকদার ২১শতক জমি মুনছুরার স্বামী ভোরের ডাক পত্রিকার সাংবাদিক খান মতিয়ার রহমানকে কবলা দলিল মূলে হস্তান্তর করেন। উক্ত ২ খন্ডজমির দলিল রেজিষ্ট্রির পর থেকে অদ্যবধি ১একর ৩৭ শতক জমিতে সাংবাদিক দম্পতি নিরঙ্কুশ ভাবে ভোগ দখল করে আসছেন। উক্ত খতিয়ান সমূহের রেকর্ডীয় মালিক আঃ রহমান তালুকদার সাংবাদিকের নিকট ২১ শতক জমি বিক্রির পর অবশিষ্ট জমির সিংহভাগ বিভিন্ন তারিখে বিভিন্ন ব্যক্তির নিকট সাফ বিক্রি করে লোকান্তরিত হন। সামান্য জমিতে তার সন্তানাদি ঘর-বাড়ি নির্মাণ করে বসবাস করছে। সম্প্রতি রেকর্ডীয় আঃ রহমান তালুকদারের ওয়ারিশরা সাংবাদিক দম্পতির (প্রায় ৪ যুগ)দীর্ঘ দিনের ভোগ দখলীয় জমি থেকে উচ্ছেদের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ