Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনালী ব্যাংকের নতুন ডিএমডি মো: এবনুজ জাহান

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

মোঃ এবনুজ জাহান সম্প্রতি ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে সোনালী ব্যাংক লিমিটেড এ যোগদান করেছেন। এর আগে তিনি অগ্রনী ব্যাংক লিমিটেড এ একই পদে কর্মরত ছিলেন। মোঃ এবনুজ জাহান অগ্রনী ব্যাংকে যোগদানের পূর্বে তিনি রূপালী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক হিসাবে বিভাগীয় কার্যালয় ঢাকা উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম, অতিরিক্ত দায়িত্বে কুমিল্লা এর বিভাগীয় প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন। মোঃ এবনুজ জাহান রূপালী ব্যাংকের মাঠ পর্যায়ে বিভিন্ন এ গ্রেড শাখার ব্যবস্থাপক, একাধিক কর্পোরেট শাখায় শাখা ও অঞ্চল প্রধানের দায়িত্ব পালন করেন ।
১৯৮৬ সালে অফিসার হিসাবে যোগদানের মাধ্যমে তিনি তাঁর ব্যাংকিং পেশা শুরু করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা অনার্স ও মাষ্টার্স ডিগ্রি অর্জন করেন যথাক্রমে ১৯৮৩ ও ১৯৮৪ সালে। তিনি দেশে ও বিদেশে ব্যাংকিং বিষয়ক বিভিন্ন সেমিনার ও কর্মশালায় যোগদান করেন। মোঃ এবনুজ জাহান ১৯৬২ সালে বরিশাল জেলার আগৈলঝাড়ার উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন । ব্যক্তি জীবনে এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তার বড় ছেলে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে এবং ছোট মেয়ে ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজে অধ্যয়নরত ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক

৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ