Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি চলতি বছরের প্রথম ছয় মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।
এগুলো হলো- ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন, আইসিবি ইসলামিক ব্যাংক ও ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট। এই ছয় মাসে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কপোরেশনের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) আগের বছরের একই সময়ের চেয়ে ১ শতাংশ বেড়েছে।
২০১৮ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮৩ পয়না, যা আগের বছর একই সময়ে হয়েছিল ৪ টাকা ৭৬ পয়সা। অর্থাৎ বছরের ব্যবধানে কোম্পানিটির মুনাফা ৭ পয়সা বা ১ শতাংশ বেড়েছে।
এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসের কোম্পানির ইপিএস হয়েছে ১ টাকা ৪৫, যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৭৩ পয়সা। অর্থাৎ এখানে বছরের ব্যবধানে মুনাফা ২৮ পয়সা বা ১৬ শতাংশ কমেছে। ২০১৮ সালের প্রথম ছয় মাসে আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ারপ্রতি লোকসান আগের বছরের চেয়ে বেড়েছে। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩১ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ২৭ পয়সা।
এপ্রিল থেকে জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ১৫ পয়সা। অর্থাৎ এখানে বছরের ব্যবধানে শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ৩ পয়সা। আলোচ্য ছয় মাসে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ইপিএস আগের বছরের চেয়ে কমেছে।
এ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১১ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ২৬ পয়সা। অর্থাৎ বছরের ব্যবধানে কোম্পানিটির মুনাফা ১৫ পয়সা বা ১২ শতাংশ কমেছে। এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৩ ২৬ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৭০ পয়সা। অর্থাৎ এখানে বছরের ব্যবধানে মুনাফা ৭ পয়সা বা ১০ শতাংশ কমেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবেদন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ