Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

কাতারে ড্র জাতীয় দলের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম


কাতারে প্রীতি ম্যাচে ড্র করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বুধবার রাতে মেসাইমির ট্রেনিং একাডেমি মাঠে অনুষ্ঠিত ম্যাচে মেসাইমির ফুটবল ক্লাবের বিপক্ষে ১-১ গোলে ড্র করেন মামুনুলরা। ম্যাচে প্রথমে পিছিয়ে পরে লাল-সবুজরা। ২৬ মিনিটে স্বাগতিক দলের আল হাবিব গোল করলে এগিয়ে যায় মেসাইমির (১-০)। পরে গোল শোধে মরিয়া বাংলাদেশ আক্রমণাতœক ফুটবল খেললেও বিরতির আগে সমতায় ফিরতে পারেনি। তবে ম্যাচের ৮১ মিনিটে ঠিকই গোলের দেখা পায় তারা। এসময় ম্যাচ শাখাওয়াত রনি গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান (১-১)। বাংলাদেশ জাতীয় ফুটবল দল প্রথমার্ধে তিনটি এবং দ্বিতীয়ার্ধে চারটি গোলের সুযোগ পেয়েছিল।
ইন্দোনেশিয়ার জাকার্তায় এশিয়ান গেমস এবং সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপকে সমানে রেখে এবার বেশ আটঘাট বেধেই মাঠে নেমেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফলে বেশ ক’মাস আগে থেকেই শুরু হয়েছ্ েজাতীয় দলের অনুশীলন। যার অংশ হিসেবে আগেও একবার কাতারে কন্ডিশনিং ক্যাম্প করেছিলেন মামুনুলরা। পরে থাইল্যান্ডে ক্যাম্প শেষে লাওসের সঙ্গে একটি ফিফা প্রীতি ম্যাচও খেলেন তারা। এবার দ্বিতীয় দফায় ৭ জুলাই ফের কাতারে যায় জাতীয় ফুটবল দল। ১৩ দিনের অনুশীলন ক্যাম্প শেষে দেশে ফিরবেন মামুনুলরা। ৩০ জুলাই আরেকটি কন্ডিশনিং ক্যাম্পের জন্য দক্ষিণ কোরিয়া যাবেন লাল-সবুজের ফুটবলাররা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন