Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিশ্বকাপে দর্শক উপস্থিতির রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ৯:৫৪ পিএম

বিশ্বকাপ আসরে স্টেডিয়ামে দর্শক উপস্থিতিতে নতুন রেকর্ড গড়েছে রাশিয়া। দেশটির উপ-প্রধানমন্ত্রী ওলগা গোল্ডেটস জানান, এবারের বিশ্বকাপে দর্শক সংখ্যা ছাড়িয়ে গেছে ৩ মিলিয়ন এবং মাঠে দর্শক উপস্থিতি প্রায় শতভাগ।
১৮ জুলাই রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সঙ্গে এক বৈঠকে গোল্ডেটস বলেন, ‘এই আসরটি বিভিন্ন দিক থেকে অসংখ্য অতীত রেকর্ড ভেঙ্গে দিয়েছে। বিশ্বকাপের ম্যাচে স্টেডিয়ামে দর্শক উপস্থিতির সংখ্যা ৩০ লাখ ৩১ হাজার ৭৬৮। যা বিশ্বকাপ ইতিহাসে উপস্থিতির সর্বোচ্চ রেকর্ড। রাশিয়ায় এবার প্রতিটি ম্যাচে প্রায় শতভাগ দর্শক স্টেডিয়ামে উপস্থিত হয়েছিল।’
তিনি আরো বলেন, ‘যে সব দর্শক বিদেশ থেকে রাশিয়া বিশ্বকাপ উপভোগ করতে এসেছিল, তাদের বেশিরভাগ যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও জার্মানির নাগরিক। এছাড়া ২৫টি দেশের প্রেসিডেন্ট, ৭ জন রাজ পরিবারের সদস্য এবং ১১টি দেশের রাষ্ট্রপ্রধান বিশ্বকাপ চলাকালে রাশিয়া সফর করেছেন।’ গত ১৪জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত রাশিয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ফিফা বিশ্বকাপ। দেশটির ১১টি শহরের ১২টি স্টেডিয়াম অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপের খেলা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

৩ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ