Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

মেসিকে তেভেজের অনুরোধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ৯:৫৫ পিএম

আর্জেন্টিনার বিশ্বকাপ হতাশা এখনো টাটকা। এই রেশ চলবে আরো কিছুদিন। ইতোমধ্যে দলটির কোচের পদ থেকে বহিষ্কার করা হয়েছে হোর্হে সাম্পাওলিকে। আন্তর্জাতিক অঙ্গনে নতুনভাবে ফেরার আশা করছে আর্জেন্টিনা। আর এই মুহূর্তে জাতীয় দল ছেড়ে অবসরে না যাবার জন্য লিওনেল মেসিকে অনুরোধ জানিয়েছেন দলটির সাবেক স্ট্রাইকার কার্লোস তেভেজ।
রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬ থেকে বিদায় নিয়েছেন মেসির আর্জেন্টিনা। আরো একবার জাতীয় দলের জার্সি গায়ে আর্জেন্টাইনদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে মেসির দল। দ্বিতীয়বারের মতো মেসির অবসরের বিষয়টিও চলে এসেছে সামনে। কিন্তু তেভেজের প্রত্যাশা মেসি আরো কিছুদিন জাতীয় দলের সাথে থাকবেন। দলকে এখনো দেয়ার মতো অনেক কিছুই আছে বলে তিনি বিশ্বাস করেন।
আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক এই তারকা বলেছেন, ‘আমি মনে করি লিও নিজেকে নিয়ে চিন্তা করার অনেক কিছু আছে। কোন বিষয়গুলো তাকে আর আনন্দ দিচ্ছে না, কোথায় সে স্বস্তি অনুভব করছে এসব নিয়ে সে চিন্তা করুক। আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার দায়িত্ব একা কাঁধে নেয়াটা সত্যিই কঠিন। তাকে খুশী করতে না পারা কিংবা কাঙ্খিত লক্ষ্যে তাকে দেখতে না পাওয়া নিয়ে আমরা অনেক সময় নষ্ট করছি। আমি মনে করি তাকে স্বস্তিতে না খেলতে দেয়াটা আমাদের ব্যর্থতা। একজন খেলোয়াড় ও একজন আর্জেন্টাইন হিসেবে আমি তাকে একটি কথাই বলতে চাইÑ তাকে আমাদের প্রয়োজন আছে। তাকে যেমন বিশ্রাম দেয়া প্রয়োজন, তাকে যেমন ঠান্ডা রাখা প্রয়োজন ঠিক তেমনি আমাদের কাছে তার প্রয়োজনীয়তা আছে। তাকে আমাদের প্রয়োজন কারণ সে আর্জেন্টিনার প্রাণ। সে আর্জেন্টিনার সবচেয়ে বড় আইডল, সেই দায়িত্ব তাকে নিতেই হবে।’
এদিকে জাতীয় দলের কোচের দায়িত্বে সাম্পাওলির স্থানে পেরুর বস রিকার্ডো গার্সিয়াকে সম্ভাব্য প্রার্থী হিসেবে বেছে নিতে যাচ্ছে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ)। কিন্তু তেভেজ মনে করেন, এই স্থানে ২০০৬ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেয়া কোচ হোসে পেকারম্যানকে আরো একবার সুযোগ দেয়া উচিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
১৮ ফেব্রুয়ারি, ২০১৯
৩১ জানুয়ারি, ২০১৯
৩১ জানুয়ারি, ২০১৯
২৯ জানুয়ারি, ২০১৯
২৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ