Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রীর ওআইসিতে না যাওয়া কূটনৈতিক বিপর্যয় : প্রধান

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোটনেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, ওআইসি সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপস্থিতি বাংলাদেশের জন্য বড় মাপের কূটনৈতিক বিপর্যয়। স্বাধীনতার পর পর দিল্লী-মস্কোর প্রবল চাপকে উপেক্ষা করে বঙ্গবন্ধু মুজিব যা পেরেছেন কন্যা হয়েও শেখ হাসিনা তা পারলেন না। মুসলিম বিশ্ব থেকে নিজেকে আলাদা করে শেখ হাসিনা আবারো প্রমাণ করলেন কারো দয়ায় গদিতে বসা যায়, কিন্তু স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়া যায় না। পাকিস্তানের লাহোরে ওআইসি সম্মেলনে যোগ দিয়ে শেখ মুজিব মৃত্যু পরোয়ানায় সই করেছেন। কিন্তু গোলামির জিন্দেগী মেনে নেন নাই। ৩০ এপ্রিল জাগপার জাতীয় কনভেনশন সফল করার লক্ষ্যে গতকাল আসাদ গেট দলীয় কার্যালয়ে যুব জাগপার প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি গণতন্ত্র, স্বাধীনতা ও ‘মুক্তির পথে সকল বাধা সরিয়ে দাও’ এই আওয়াজ তুলে যুব সমাজকে এই সম্মেলন সফল করার আহ্বান জানান।
যুব জাগপার সভাপতি আলহাজ্ব ফাইজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন খোন্দকার লুৎফর রহমান, আবু মোজাফফর মোঃ আনাস, সৈয়দ শফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সাইদুজ্জামান কবির, রিয়াজ রহমান, ইব্রাহীম জুয়েল, সোহরাব হোসেন, রুবেল মীর, খোরশেদ আলম সুমন, নজরুল ইসলাম বাবলু, ইসাহাক সরকার, বিপুল, হাসান, পাভেল, ইউসুফ, শফিক, লোকমান প্রমুখ। সাংবাদিক ও কলামিস্ট শফিক রেহমান ও গাজীপুরের মেয়র অধ্যাপক এম.এ মান্নানকে গ্রেফতারের কঠোর নিন্দা করে প্রধান বলেন, হাস্যকর অভিযোগে এ গ্রেফতার নাটকে প্রমাণিত হয়- দেশে এখন এক অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। এটা কি নীরব গণভূমিকম্পের পূর্বাভাস?



 

Show all comments
  • bh ১৭ এপ্রিল, ২০১৬, ১:৪৩ এএম says : 0
    thankyou prodan i slaute you
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর ওআইসিতে না যাওয়া কূটনৈতিক বিপর্যয় : প্রধান
আরও পড়ুন