Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি, থানায় জিডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে দুবৃত্তরা। গতকাল ডাকযোগে পাঠানো এক চিঠিতে এ হত্যার হুমকি দেওয়া হয়। এদিকে হুমকির প্রেক্ষিতে গতকাল রাতে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন অ্যাটর্নি জেনারেলের একান্ত সচিব মো. কবির আহমেদ। শাহবাগ থানার ওসি মো. আবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

একান্ত সচিব কবির আহমেদ ইনকিলাবকে জানান, গতকাল অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের ঠিকানায় ডাকযোগে একটি চিঠি আসে। তাতে অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকিসহ বিভিন্ন কথা লেখা রয়েছে। প্রেরকের ঠিকানায় নিজেকে ‘অজ্ঞাত দেশপ্রেমিক’ হিসেবে দাবি করেছেন। চিঠির কথা প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘অ্যাটর্নি জেনারেল আপনাকে বারবার সতর্ক করার পরও আপনি অন্যায়ভাবে সরকারের পক্ষ নিয়ে কাজ করে যাচ্ছেন। আপনাকে হত্যা করা হলে প্রধানমন্ত্রীও রক্ষা করতে পারবে না।’
আবুল হাসান জানান, হুমকির প্রেক্ষিতে অ্যাটর্নি জেনারেলের নিরাপত্তা নিশ্চিতের জন্য তার একান্ত সচিব মো. কবির আহমেদ শাহবাগ থানায় একটি জিডি করেছেন। জিডি নম্বর ১১১৩। গতকাল রাত সোয়া ৮টার দিকে তিনি জিডি করেন। পুলিশ বিষয়টি ক্ষতিয়ে দেখছে বলে তিনি জানান। উল্লেখ্য, এর আগেও বহুবার অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে দুর্বৃত্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুমকি

২৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ