Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

আরিফুলের জন্য সরে দাঁড়ালেন সেলিম

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

 

বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিমের কাঁধে সিলেটে ট্রিগার রাখবে শাসক দল। এর মধ্যে দিয়ে বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হককে ব্যাক ফুটে নিয়ে যাওয়া হবে। বিদ্রোহী প্রার্থীর কেন্দ্র এজেন্ট হবে শাসক দল প্রার্থীর। কেন্দ্রে ছড়ি ঘুরাবে নিজ দলের প্রার্থীর বিরুদ্ধে। সিলেটে ভোট রাজনীতির মাঠে ছড়িয়ে পড়েছিল শাসক দলের ডামি প্রার্থী হয়েছেন বদরুজ্জামান সেলিম। ঘরের শক্র বিভীষণ করে বিএনপি প্রার্থীকে দৌড়ে রাখতেই সরকার দলের এ প্রচেষ্টা। কাঁটা দিয়ে কাঁটা তোলার শাসক দলের চালে পা দিয়েছেন সেলিম। আর্থিক সুবিধা নিয়ে বিক্রি করে দিয়েছেন দীর্ঘ রাজনীতির ত্যাগ তিতীক্ষার ক্যারিয়ার। মুখে মুখে ভাসছিল সরকার দলের সাথে সেলিমের আঁতাত গল্প। তথ্য প্রমাণ না থাকলেও মুখে মুখে শুধুই নেতিবাচক শব্দ চয়ন। ভোট রাজনীতির সমীকরণে সেলিমের প্রতিদ্ব›িদ্বতায় সুবিধাজনক হয়ে উঠেছিল শাসক দল সমর্থিত প্রার্থীর অনুকুলে। এতে সন্দেহ অবিশ্বাসে, আস্থাহীন এক রাজনীতিকে পরিণত হয়েছিলেন রাতারাতি তিনি। চলমান এসব গুজব ক্রমশ: সিলেটে সচেতন ভোটারদের মনে দৃঢ় হয়ে উঠেছিল বিএনপির বিদ্রোহী প্রার্থী সেলিমকে ঘিরে। কিন্তু সব গুজবের ইতি টেনে দিয়েছেন গতকাল স্বয়ং বদরুজ্জামান সেলিম। সরে দাঁড়িয়েছেন প্রার্থীতা থেকে। কেন্দ্রিয় নেতাদের সামনে সংবাদ সম্মেলন করে সাহসী উচ্চারণ করেছেন, আমি আর নির্বাচন করবো না। আমার শিরায় শিরায়, আমার রক্তে বিএনপি। কালকে যখন আমাকে বাসায় এসে অনুরোধ করেছেন সেটি আমি ফেলতে পারিনি। তাই আমি নির্বাচন থেকে সরে দাড়াচ্ছি। কাজ করবেন বিএনপি সমর্থিত প্রার্থী আরিফের পক্ষে। এটাই এখন তার সাফ কথা। তার এ ঘোষণায় দলের নেতাকর্মীরা পেয়েছে স্বস্তি। দলের নীতি নির্ধারকরাও তাৎক্ষণিক তুলে নিয়েছেন তারা বহিস্কারাদেশ। এখন পুনরায় মহানগর বিএনপির সেক্রেটারী বদরুজ্জামান সেলিম।
তবে সংবাদ সম্মেলন শেষ হতেই আরিফুল হক চৌধুরীর বাসা রাস্তায় অবস্থান নেয় পুলিশ। বাসা থেকে বের হওয়া নেতাকর্মীর গাড়ি তল্লাশী করা হয়। কাতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতেই এ তল্লাশি অভিযান পরিচালনা করছেন তারা। কিন্তু নেতাকর্মীরা মনে করেন, বদরুজ্জামান সেলিমকে হয়রানি করতেই পুলিশ এ তল্লাশী চালিয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে সিটি নির্বাচনে বিএনপির সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরীর বাসায় কেন্দ্রীয় এবং স্থানীয় নেতাদের নিয়ে আয়োজিত এক সংবাদিক সম্মেলনে মা এবং স্ত্রীকে নিয়ে উপস্থিত হন বদরুজ্জামান সেলিম।
এসময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল­াহ আমান সকলের উদ্দেশে জানান, বদরুজ্জামান সেলিমকে আবারো মহানগর বিএনপির স্ব-পদে পুনর্বহাল করা হলো।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল­াহ আমান, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান, নেজামে ইসলাম পার্টির সভাপতি ও নির্বাচন সমন্বয়কারী এডভোকেট আব্দুর রকিব, বিএনপির কেন্দ্রীয় নেতা কলিম উদ্দিন মিলন, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, খন্দকার আব্দুল মুক্তাদির, মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, ডা. শাহরিয়ার হোসেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক, মহানগর বিএনপির সহ সভাপতি সালেহ আহমদ খসরু প্রমুখ।
এর আগে গত বুধবার রাতে সেলিমের বাসায় গিয়েছিলেন বিএনপির একটি কেন্দ্রীয় প্রতিনিধি দল। সেখানে আলোচনার একপর্যায়ে নির্বাচন নিয়ে কথা উঠলে সেলিমকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করেন কেন্দ্রীয় নেতারা। এসময় আরিফুল হক চৌধুরীও সেখানে উপস্থিত হন।
কেন্দ্রীয় নেতারা সেসময় সেলিমকে বলেন ‘তুমি দলের লোক, তোমাকে দলে ফিরিয়ে আনতেই আমরা এসেছি।’
কেন্দ্র দখলের শঙ্কা, নগরীর ২০নং ওয়ার্ডে ইভিএম চায় বিএনপি:
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২০নং ওয়ার্ডের ভোটকেন্দ্রগুলোতে ‘অনিয়ম ও কারচুপি’ এবং ‘কেন্দ্র দখল’ হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছে দলটি। এজন্য গতকাল সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে আবেদন জানানো হয়েছে।

 

 



 

Show all comments
  • Jahid Ahmed ২০ জুলাই, ২০১৮, ২:৩৭ এএম says : 0
    এখন মোটামোটি আরিফের জয়ের সম্বাভনা। যদি এরকম জামায়াতের পার্তি সরে দাড়াত তাহলে যেভাবে আমাদের সিলেটে শোর উটেছে আরিফের। তাহলে জেল খাটা মানুষ তার পাপ্য ফিরে পেত
    Total Reply(0) Reply
  • Md Yeasin ২০ জুলাই, ২০১৮, ২:৩৮ এএম says : 0
    কোন লাভ নেই জোয়ার এবার জুবায়েরের
    Total Reply(0) Reply
  • Jahangir Alom ২০ জুলাই, ২০১৮, ২:৩৯ এএম says : 0
    সাবাস সেলিম ভাই।ভেদা ভেদ ভুলে আরিফ ভাইয়ের জন কাজ কর।
    Total Reply(0) Reply
  • Shamim Hossain ২০ জুলাই, ২০১৮, ২:৩৯ এএম says : 0
    এখন আপনাদের দুজনের উচিত জুবায়ের ভাই কে সমর্থন দেওয়া।
    Total Reply(0) Reply
  • Anamul Houqe Masud ২০ জুলাই, ২০১৮, ২:৪০ এএম says : 0
    সেলিম ভাই অনেক অনেক ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ