Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুতিনকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১১:০৮ এএম

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে শরৎকালে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের প্রেস সেক্রেটারি এই তথ্য জানান।

আজ শুক্রবার বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, মার্কিন প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এক টুইটে জানিয়েছেন, পুতিনের যুক্তরাষ্ট্র সফরের ব্যাপারে আলাপ-আলোচনা ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

ট্রাম্প ও পুতিন গত সোমবার ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে একান্ত বৈঠক করেন। এই বৈঠকে দুই নেতার মধ্যে কী আলোচনা হয়েছে, তার বিস্তারিত জানা যায়নি।

দুই নেতার মধ্যে ফের বৈঠকের বিষয়ে রাশিয়ার কাছ থেকে কোনো বক্তব্য এখন পর্যন্ত আসেনি।

হেলসিঙ্কি বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেছিলেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের কোনো কারণ খুঁজে পান না তিনি। একই সঙ্গে ট্রাম্প তাঁর নিজ দেশের গোয়েন্দা সংস্থাগুলোর সমালোচনা করেন। এ নিয়ে নিজ দেশে রিপাবলিকান ও ডেমোক্রেটিক উভয় দলের তোপের মুখে পড়েন ট্রাম্প। পরে সুর বদলান তিনি। বলেন, তার সংবাদ সম্মেলনে সঠিক শব্দ ব্যবহৃত হয়নি।

বৃহস্পতিবার ট্রাম্প বলেন, পুতিনের সঙ্গে তার বৈঠকটি এক অসাধারণ সাফল্য। পুতিনের সঙ্গে তিনি পরবর্তী বৈঠকের অপেক্ষায় আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন

২৪ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ