Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ে তীব্র যানজট

সোনারগাঁ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:৩৮ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। গত বৃহস্পতিবার রাত থেকে এ যানজটের সৃষ্টি হয়ে শুক্রবার দুপুর পর্যন্ত স্থায়ী হয়। একদিকে যানজট আর তীব্র গরমে অনেক যাত্রী অসুস্থ হয়ে চরম ভোগান্তীতে পড়ে।


এদিকে যানজটের কবলে পড়া গাড়ীর চালকরা জানান, মেঘনা সেতুতে ওজন স্কেল ও টোল আদায়ে ধরি গতি ও সরু রাস্তার কারনে ৮ লেন থেকে সেতুর দুই পাশে চারলেন হওয়ায় প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার প্রতিনিয়ত তাদের যানজটে পড়তে হয়।


কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরকার জানান, প্রতি সপ্তাহের বৃহস্পতিবার রাত থেকে মেঘনা সেতু থেকে মদনপুর পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। এ দুদিনে মহাসড়কে অতিরিক্ত প্রাইভেটকার ও মাল বোঝাই কভারভ্যান যাতায়াত করে। এ সড়কে প্রতিদিন ৫ হাজারেরও বেশী কভারভ্যান ও মালবাহি ট্রাক যাতায়াত করে। বৃহস্পতিবার ও শুক্রবার ৬ হাজার ছাড়িয়ে যায়। কাঁচপুর থেকে মেঘনা সেতু ও গজারিয়া উপজেলার জামালদি বাসষ্ট্যান্ড এলাকায় ৮ লেনের বদলি চার লেন হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়। এছাড়া মালবাহি গাড়ীগুলো গতি সব সময় কম থাকে এতে করে অন্য গাড়ীর গতিও কমে যায়। ফলে যানজট সৃষ্টি হয়। পুলিশ গতকাল রাত থেকে যানজট নিরসনে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ