Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

ছাত্রলীগ এখন গুণ্ডামিতে ব্যস্ত -কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ৮:০২ পিএম

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, যে ছাত্রলীগ আগে ছিল জনসাধারণ ও ছাত্রদের অধিকার আদায়ে সোচ্চার, সেই ছাত্রলীগ এখন গুণ্ডামিতে ব্যস্ত। তারা এখন হাতুড়ি নিয়ে সাধারণ ছাত্রদের ওপর ঝাঁপিয়ে পড়ছে। শিক্ষকরাও রক্ষা পাচ্ছে না এসব লাঞ্ছনা থেকে।

শুক্রবার (২০ জুলাই) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রী গত কয়েকদিন ধরে একটি কথা বলছেন, সেটা হলো ‘জনগণ ভোট দিলে আছি, না দিলে নেই।’ এটা তো গণতন্ত্রেরও কথা। এটা হলে তো জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠিত হবে। এ ক্ষেত্রে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে একমত। জাতির জনক বঙ্গবন্ধু এটাই চেয়েছিলেন। প্রধানমন্ত্রী এটা করলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে। কিন্তু তারা তো এটা করেন না। প্রধানমন্ত্রী এখন যে কথা বলছেন, ৫ জানুয়ারি তার লেশ মাত্র ছিল না এবং দেখা যায়নি।

খালেদা জিয়া প্রসঙ্গে তিনি বলেন, সত্তরোর্ধ্ব সাবেক প্রধানমন্ত্রীকে এতিমের টাকা চুরির অপরাধে কারাগারে রাখা যা এ দেশের মানুষ বিশ্বাস করে না। অন্যদিকে শিক্ষামন্ত্রী বলছেন, মন্ত্রীরা চোর। বিদেশি বন্ধুদের সম্মাননার সোনা চুরি যাওয়া তার উজ্জ্বল প্রমাণ। বাংলাদেশ ব্যাংকের নিরাপদ ভল্ট থেকে টাকা পাচার, এমনকি ভল্ট থেকে সোনা চুরি, ডেসটিনি- হলমার্ক কেলেঙ্কারি, শেয়ার কেলেঙ্কারি এসব ঘটনা উন্নয়নের গতি প্রকৃতিকে বাধাগ্রস্থ করছে। এ ছাড়া উন্নয়নের নামে লুটপাট চলছে।

সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতিক স্বাগত বক্তব্য রাখেন। কাদের সিদ্দিকীর ভাই ও দলের নেতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী লিখিত বক্তব্য পাঠ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ