Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় নির্বাচন জাতিসংঘের অধীনে করার কানাঘুষা চলছে

কাপাসিয়ায় হান্নান শাহ

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৬ পিএম, ১৬ এপ্রিল, ২০১৬

কাপাসিয়া উপজেলা সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ বলেছেন, আগামী জাতীয় নির্বাচন জাতিসংঘের মাধ্যমে করার কানাঘুষা শুরু হয়েছে। তিনি গতকাল শনিবার দুপুরে গাজীপুরের কাপাসিয়ায় সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। বিএনপি নেতা আরো বলেন- বিএনপি রাজনৈতিকভাবে বিজয়ী হয়েছে। সরকারের পরাজয় ঘটেছে। কারণ ইউনিয়ন পরিষদের অনুষ্ঠিত দুই ধাপের নির্বাচন দেশে-বিদেশে প্রশ্নবিদ্ধ হয়েছে। সরকারও হয়েছে প্রশ্নবিদ্ধ। এখন সরকারের মনেও ভয় ধরেছে। ইতোমধ্যেই আগামী জাতীয় নির্বাচন এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে না করে, যেখানে গণতান্ত্রিক অধিকার বা ব্যবস্থা নেই কিংবা পৃথিবীর অন্যান্য গোলযোগপূর্ণ এলাকার মতো জাতিসংঘের মাধ্যমে করার কানাঘুষা শুরু হয়েছে। হান্নান শাহ আরো বলেন, সরকার বিগত সময়ে যেমন সংবাদপত্রের বাক স্বাধীনতা হরণ করেছে, বর্তমানেও শফিক রেহমানকে গ্রেফতারের মাধ্যমে গণমাধ্যমের কণ্ঠরোধ করার চেষ্টা করছে।
এ মুহূর্তে উপজেলার ১১ টি ইউনিয়নের ১১৭ টি কেন্দ্রের মাঝে ৩৫টি কেন্দ্র অত্যধিক ঝুঁকিপূর্ণ রয়েছে। হান্নান শাহ জনগণের ভোটের সত্যিকার প্রতিফলনের জন্য সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে প্রশাসনের সহযোগিতা কামনা করেন। তিনি গাজীপুরের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে রাজনৈতিক প্রতিহিংসাবশত বার বার মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও গ্রেফতারের নিন্দা এবং অবিলম্বে তার মুক্তির দাবী জানান।
কাপাসিয়া উপজেলা বিএনপির আয়োজনে সাফাইশ্রীস্থ দলের অস্থায়ী কার্যালয়ে এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাবেক সভাপতি অধ্যাপক ফ ম এমদাদুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাষ্টার, করিম বেপারী, উপজেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক আফজাল হোসাইন বেপারী, নাজমুল হোসেন ভূঁইয়া, এফ এম কামাল হোসেন, বিএনপি নেতা কাজী আফতাব উদ্দিন, অ্যাড. এমদাদুল হক লাল, মাসুদ আহমেদ, আনোয়ার হোসেন বেপারী, সেলিম হোসেন আরজু, অ্যাড. আজিজুল হক বাবুল, অ্যাড. ইকবাল হোসেন, ছাত্রদল নেতা ইমরান হোসেন শিশির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় নির্বাচন জাতিসংঘের অধীনে করার কানাঘুষা চলছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ