Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এসএমই ফাউন্ডেশন-ব্র্যাক ব্যাংক চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ হোসিয়ারি ক্লাস্টারের এসএমই উদ্যোক্তাদের মধ্যে সহজশর্তে ঋণ বিতরণের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন এবং ব্র্যাক ব্যাংক লি. গত বুধবার একটি প্রাক অর্থায়ন চুক্তি স্বাক্ষর করেছে। স্বাক্ষরিত চুক্তির আওতায় ফাউন্ডেশন ব্র্যাক ব্যাংক লি.-এর অনুকূলে ৫ কোটি টাকা প্রাক অর্থায়ন করবে, যা গোবিন্দগঞ্জ হোসিয়ারি ক্লাস্টারের উদ্যোক্তাদের মধ্যে ৯শতাংশ সুদে জামানতবিহীন ঋণ হিসেবে বিতরণ করা হবে। চুক্তির আওতায় উদ্যোক্তা পর্যায়ে সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১৫ লাখ টাকা পর্যন্ত ঋণ বিতরণ করা হবে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি রাজধানীর কাওরানবাজারে অবস্থিত ফাউন্ডেশনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সফিকুল ইসলাম এবং ব্র্যাক ব্যাংক লি.-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ও হেড অব ক্রেডিট প্রোগ্রাম মোঃ নাজিম হাসান সাত্তার, ব্র্যাক ব্যাংকের হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ নয়ারহাট হোসিয়ারি শিল্পমালিক সমিতির সাধারণ সম্পাদক এ কে শেখ মোফাখ্খার হোসেন।
উল্লেখ্য, ইতোমধ্যে ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং প্রোগ্রামের মাধ্যমে ১৭টি ক্লাস্টার ও ৫টি ক্লায়েন্টেল গ্রুপের প্রায় ১৫শ’ জন (৪৮০জন নারী উদ্যোক্তাসহ) উদ্যোক্তার মধ্যে প্রায় ৮০ (আশি) কোটি টাকা ঋণ হিসেবে বিতরণ করা হয়েছে। এ প্রোগ্রামের মাধ্যমে ঋণ বিতরণের ক্ষেত্রে নতুন ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ