Inqilab Logo

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ০৫ ভাদ্র ১৪২৫, ০৮ যিলহজ ১৪৩৯ হিজরী‌

যে কোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন করতে হবে

উলিপুরে ইসি রফিকুল ইসলাম

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, মানুষের মাথায় সুষ্ঠু নির্বাচনের যে ধারণা রয়েছে সে পর্যায় হয়তো নির্বাচন কমিশন যেতে পারে নাই। তবে আমরা চেষ্টা করব একটা আইনানুগ নির্বাচন পরিচালনা করতে, যা দিয়ে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারবেন। গতকাল শুক্রবার কুড়িগ্রামের উলিপুরে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
আগামী ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ শূন্য আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গতকাল শুক্রবার সকালে জেলা নির্বাচন অফিসের আয়োজনে উলিপুর এমএস স্কুল এন্ড কলেজের হল রুমে দিনব্যাপি এই প্রশিক্ষণের উদ্বোধন করেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, যে কোন মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে হবে। এজন্য প্রশাসনিক সব ধরণের সহয়তা আপনাদের দেয়া হবে। এই নির্বাচন স্বল্পকালীন মেয়াদের হলেও আমাদের কাছে অন্যান্য নির্বাচনের মতো সমান গুরুত্ব বহন করে। রিটার্নিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার জিএম সাহাতাব উদ্দিনের সভাপতিত্বে প্রশিক্ষনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব, অতিরিক্ত পুলিশ সুপার বি-সার্কেল আল মাহমুদ হাসান।
উল্লেখ্য, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য একেএম মাইদুল ইসলাম গত ১০ মে মারা যান। এ কারণে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করেন। উপ-নির্বাচনে ১শ’ ৫৯টি কেন্দ্রে ৩ লাখ ৬৩ হাজার ৭৫ জন ভোটার ভোট প্রদান করবেন। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক এম.এ মতিন ও জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক ডাঃ আক্কাছ আলী সরকার প্রতিদ্ব›িদ্বতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ