Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোস্টগার্ডের সাবেক ডিজির বিরুদ্ধে দুদকের চার্জশিট

স্টাফ রিপোটার : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সরকারের ৭ কোটি টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাতের মামলায় বাংলাদেশ কোস্টগার্ডের সাবেক মহাপরিচালক শফিক-উর-রহমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুদক। মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক খন্দকার আখেরুজ্জামান আদালতের সংশ্লিষ্ট শাখায় এ চার্জশিট দাখিল করেন। শিগগিরই চার্জশিটটি আদালতে উপস্থাপন করা হবে বলে আদালত সূত্রে জানা গেছে
এদিকে মামলার এজাহারভুক্ত আসামি কোস্টগার্ডের সাবেক কমান্ডার এমএম রহমান মারা যাওয়ায় এবং লেফটেন্যান্ট কমান্ডার (অব.) রাশেদ তানভীর, সাব লেফটেন্যান্ট (অব.) আশরাফুল হক ও লেফটেন্যান্ট (অব.) এম সালেহ উদ্দিনের অভিযোগের সঙ্গে সম্পৃক্ততা না পাওয়ায় চার্জশিটে তাদের মামলার দায় থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। জানা গেছে, বাংলাদেশ কোস্টগার্ডের মংলা, চট্টগ্রাম ও অগ্রবর্তী ঘাটি পটুয়াখালীর জন্য গ্রামীণ অবকাঠামো সংরক্ষণ কর্মসূচির আওতায় বিভিন্ন প্রকল্পের জন্য বরাদ্দকৃত ১১ হাজার ১০০ মেট্রিক টন গম সরকারি নীতিমালা ও পরিপত্র অনুসারে বিক্রি করা যাবে না। এ সত্তে¡ও আসামিরা ক্ষমতার অপব্যবহার করে সরকারি বাজার মূল্যের চেয়ে কম মূল্যে বিক্রি করে সরকারের ৭ কোটি ১৮ লাখ ৬৫ হাজার টাকা ক্ষতি করে নিজেরা লাভবান হওয়ার উদ্দেশ্যে তা আত্মসাৎ করেন। এ অভিযোগে ১৯৯৮ সালের ২ আগস্ট রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর অফিসার সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ