Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জোট ভাঙতে জামায়াতকে নিয়ে সরকার ষড়যন্ত্র করছে

আলোচনা সভায় ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

২০ দলীয় জোট ভাঙতে জামায়াতে ইসলামীকে নিয়ে সরকার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, জামায়াতে ইসলামীকে নিয়ে সরকার নানা ধরনের কৌশল করছেন, ষড়যন্ত্র করছেন যাতে করে আমাদের মধ্যে একটা ভুল বোঝাবুঝি হয়। বিভিন্ন সংবাদপত্রে বিভিন্ন খবর দিয়ে আমাদের মধ্যে একটা ভুল বোঝাবুঝি সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, সেটা নিস্ফল হবে। আমাদের যে জোট- সেই জোট ছিল, সেই জোট আছে এবং সেই জোট থাকবে। গতকাল (শুক্রবার) সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে ‘প্রতিহিংসার রাজনীতি: গ্রহণযোগ্য নির্বাচন এবং জনগণের প্রত্যাশা’ শীর্ষক এই আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ব্যারিস্টার মওদুদ বলেন, সিলেটের একটা স্থানীয় সরকার নির্বাচন-এটা এমন কোনো নির্বাচন না। তারা (জামায়াত) দলীয় একজন প্রার্থী দিয়েছেন। আমরা চেষ্টা করছি, তাদের সাথে সমঝোতায় আসতে। আমরা বলতে চাই, জাতীয় পর্যায়ের রাজনীতি এক জিনিস আর স্থানীয় পর্যায়ের রাজনীতি আরেক জিনিস। সরকার হটাতে দেশের সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে জাতীয় ঐক্যমত সৃষ্টির আশা প্রকাশ করেন মওদুদ আহমদ। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করেই আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি।
কোটা সংস্কারের দাবিতে আন্দোলন দমনে সরকারের ভ‚মিকার কঠোর সমালোচনা করে মওদুদ বলেন, আজকে কোটা আন্দোলনের চারজন রিমান্ডে আছে এবং ৮-১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আরও বেশিও হতে পারে। শিক্ষক-শিক্ষার্থীদের শান্তিপ‚র্ণ মানববন্ধন, তাদের শান্তিপ‚র্ণ কর্মস‚চির ওপর এখন যে নির্যাতন চলছে তাতে একটা জিনিসই প্রমাণ করে যে, এই সরকার স্বৈরাচারি একটি সরকার। এই গণতন্ত্র হলো স্বৈরাচারি গণতন্ত্র, এই গণতন্ত্র হল এক ব্যক্তির গণতন্ত্র। এটাই তারা বার বার প্রমাণ করছে।
সংগঠনের উপদেষ্টা মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ দলীয় জোট

২৭ সেপ্টেম্বর, ২০১৮
৩০ নভেম্বর, -০০০১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ