Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নামাজ মানুষকে সকল মন্দ কাজ থেকে দূর রাখে

-মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

নামাজ মানুষকে সকল মন্দকাজ থেকে দূর রাখে জানিয়ে সিটি মেয়র আ জ নাছির উদ্দীন বলেছেন, সবাইকে মসজিদমুখি হতে হবে। তিনি গতকাল (শুক্রবার) চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির উদ্যোগে নাসিরাবাদ হাউজিং সোসাইটির নবনির্মিত জামে মসজিদের উদ্বোধন শেষে সমবেত মুসল্লিদের উদ্দেশ্যে এ কথা বলেন।
সোসাইটির সভাপতি এবং সিটি মেয়র হাউজিং সোসাইটির সদস্যসহ মসজিদ নির্মাণে সাহায্যকারী সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, এলাকাবাসীর অর্থায়নে ৫ তলা বিশিষ্ট ৩০ হাজার বর্গফুটের অত্যাধুনিক স্থাপত্য শৈলিতে নির্মিত শীততাপ নিয়ন্ত্রিত এ মসজিদ নির্মান করা সম্ভব হয়েছে। এ মসজিদে এক সাথে প্রায় চার হাজার মুসল্লি নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে।
মসজিদের গ্রাউন্ড ফ্লোরে মহিলাদের জন্য নামাজের ব্যবস্থা আছে। এই মসজিদ নির্মাণে ব্যয় হয়েছে প্রায় সাত কোটি টাকা। মেয়র বলেন সোসাইটিবাসীর জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকারের সুযোগ সুবিধা রেখে পার্কটিকে আধুনিকায়নে পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।
সিটি কর্পোরেশন এই এলাকায় ইতোমধ্যে এলইডি বাতির ব্যবস্থাও করেছে। মসজিদ কমিটির সভাপতি সুফী মোহাম্মদ মিজানুর রহমান মসজিদ নির্মাণে সকলের অংশগ্রহণের জন্য মহান আল্লাহর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় কমিটির সহ-সভাপতি মোঃ ইদ্রিছ, সম্পাদক মোহাম্মদ শাহজাহান, ব্যবস্থাপনা কমিটির সদস্য সৈয়দ রফিকুল আনোয়ার, আলাউদ্দীন আলম, জেডএস মোঃ বখতেয়ার, মোঃ নূরুল ইসলাম (মিন্টু), মোঃ রাশেদুল আমিন, মোহাম্মদ নূরুল ইসলাম (শাহীন) প্রমুখ উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সুফী মোহাম্মদ মিজানুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ