Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

বাংলাদেশের একাংশ দখল করুন ভারতীয় সেনাবাহিনীকে তোগাড়িয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) সাবেক নেতা প্রবীণ তোগাড়িয়া বলেছেন, ভারতীয় সেনাবাহিনীর উচিত বাংলাদেশের একাংশ দখল করে নিয়ে সেখানে ‘অবৈধ অভিবাসীদের’ থাকার বন্দোবস্তকরা।
বুধবার গৌহাটিতে এক সভায় তোগাড়িয়া একথা বলেন । তিনি ভিএইচপির একাংশ ভেঙে আন্তঃরাষ্ট্রীয় হিন্দু পরিষদ (এএইচপি) গঠন করেছেন।
আসামে দুইমাস তোগাড়িয়ার সভা আয়োজন নিষিদ্ধ করা হলেও এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় তিনি দাবি করেন, সেখানে প্রায় ৫০ লাখ অবৈধ অভিবাসী থাকলেও, গত দুই বছরে মাত্র ১৭ জনকে দেশে ফেরত পাঠানো হয়েছে। বিজেপি সরকার এদের ফেরত পাঠানোর কথা বললেও তা করেনি।
এই হিন্দুত্ববাদী নেতা আরও বলেন, এখন বাংলাদেশ এদের ফেরত নিতে অস্বীকার করলে ভারতীয় সেনাবাহিনীর উচিত বাংলাদেশের ভূমি দখল করে তাদের থাকার ব্যবস্থা করে দেয়া। তিনি মুসলিমদের সন্তুষ্ট করতে চাইছে এমন অভিযোগে সরকারের সমালোচনা করেন। তোগাড়িয়ার বক্তব্যের জবাবে রাজ্যের বিজেপি সভাপতি বলেন, তার দল ধর্ম বা বর্ণের ভিত্তিতে বৈষম্য তৈরি করে না। কাউকে সন্তুষ্ট করার কোনো প্রশ্নই ওঠে না।
তিনি বলেন, বিদেশিদের চিহ্নিত করার প্রক্রিয়া চলছে। এদের দেশে ফেরত পাঠানোর বিষয়ে কোনো চুক্তি নেই। প্রবীণ তোগাড়িয়া বললেই তারা এমনটা করতে পারেন না। তাদের সংবিধান মেনে চলতে হবে। সূত্র : হিন্দস্তান টাইমস।



 

Show all comments
  • Md Sumon Rana ২১ জুলাই, ২০১৮, ১:২৩ এএম says : 0
    শেরে বাংলা,ভাষানী, জেনারেল ওসমানী,সালাম রফিক,জব্বার,বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান,মোস্তফা কামাল এর উত্তরসূরি বীর বাঙ্গালীদের দেহে যতক্ষন প্রান থাকে ততক্ষন বাংলাদেশের দিকে কাউকে চোখ তুলে তাকাতে দেয়া হবেনা।আমরা বাঙ্গালী আমরা জান দেব মান দেব না।
    Total Reply(0) Reply
  • মাজহারুল ইসলাম ২১ জুলাই, ২০১৮, ১:২৭ এএম says : 0
    বাংলাদেশের সেনাবাহীনি সম্পর্কে ধারনা নিয়েই যেন বাংলাদেশ ভূগন্ড দখলের চেষ্টা করে। ভুলে গেলে চলবে না যখন কুড়িগ্রাম সীমান্তে রাস্তা তৈরির সময় মাএ গোটা কয়েক বাংলা সীমান্তরক্ষা বাহিনীর কাছে কয়েক হাজার ভারতীয় সেনা নিয়েও পরাস্ত হয়।। বাংঙ্গালি বীরের জাতি।
    Total Reply(0) Reply
  • Faisal Reza ২১ জুলাই, ২০১৮, ১:২১ এএম says : 0
    আমাদের উচ্চ মহল থেকে প্রতিবাদ স্বরূপ টু শব্দটিও বলতে শুনলাম না।
    Total Reply(0) Reply
  • Sifat Shariar ২১ জুলাই, ২০১৮, ১:৩০ এএম says : 0
    বাংলাদেশের দিকে যদি কোন অপশক্তি কুদৃষ্টি দেয় তাদের চোখ উপড়ে ফেলা হবে।
    Total Reply(0) Reply
  • Mominul Sagor ২১ জুলাই, ২০১৮, ১:৩১ এএম says : 0
    তোদের উদেদশ্য কখনও পুরোন হবে না।
    Total Reply(0) Reply
  • মোঃ ওয়ালী উল্লাহ লিটন ২১ জুলাই, ২০১৮, ১০:০৭ এএম says : 0
    আমার মনেহয় যিনি এই মন্তব্যটি করেছেন তিনি আমাদের দেশের .......... টাইপের কোন নেতা হবেন, তাই এর কোন প্রতিক্রিয়া নাই।আমাদের এসব নেতাদের বক্তব্য নিয়ে ভাবাটা অযথা সময় নস্ট করা ছাড়া কিছুই নয়।
    Total Reply(0) Reply
  • আবু আব্দুল্লাহ ১০ অক্টোবর, ২০১৮, ৬:২১ পিএম says : 0
    হিন্দু স্থানী হিন্দুরা যখন রাম রাম করে অগ্রসর হবে আর তখন আমরা বাংলাদেশী মুসলমানের আল্লাহ আকবার বলে বলে তাদের বুখন্ডে ঢুকে যাবো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ