Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সরব প্রচারণা তীব্র গরমেও

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

তীব্র গরম উপেক্ষা করে সিলেট নগরীর অলিগলি এখন নির্বাচনী প্রচারণায় মাতোয়ারা। মাইকে নানান ঢংয়ে পুরুষ-নারী কন্ঠের সুলেলিত গান-বাজনা। এরই পাশাপাশি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও স্থান টার্গেট করে গণসংযোগ, প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা।
আরিফের গণসংযোগ:
বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী গতকাল শুক্রবার সকালে দক্ষিণ সুরমার বরইকান্দিতে গণসংযোগ এবং পথসভায় অংশ নেন পরে জুম‘আ নামায আদায় করেন নগরীর সুবহানীঘাটস্থ দারুস সুন্নাহ ইয়াকুবিয়া মাদরাসা মসজিদে। নামাজ শেষে আলেম উলামাসহ সাধারণ মানুষের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, আপনাদের ভালোবাসা আমাকে আবারো বিজয়ের মুকুট পরাবে বলে আমার বিশ্বাস। এছাড়াও উপমহাদেশের প্রখ্যাত পীর শামছুল উলামা হযরত মাওলানা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (রহ.) ছোট সাহেবজাদা ও বাংলাদেশ আন্জুমানে আল ইসলাহ সভাপতি ম্ওালানা হুছাম উদ্দিন চৌধুরীর হাতে ধানের শীষের পোষ্টার তোলে দিয়ে সমর্থন ও দোয়া কামনা করেন আরিফুল হক চৌধুরী। এরপর দারুস সুন্নাহ মাদরাসা থেকে ধানের শীষের মিছিল এগুতে থাকে সুবহানীঘাটস্থ আল হারামাইন হাসাপাতালের কাছে মেইন রোডের দিকে এবং সেখানে একটি পথসভার আয়োজন করা হয়। পথসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান নির্বাচন সমন্বয়কারী অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকীব, বিএনপির সভাপতি নাসিম হোসেইন প্রমুখ।
কামরানের গণসংযোগ :
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগকালে বলেন, জীবনের শেষ সময়ে এসে নগরবাসীর উন্নয়ন ও কল্যাণে জীবন উৎসর্গ করতে চাই।
গতকাল নগরীর দক্ষিণ সুরমার ২৫নং ওয়ার্ডের কায়স্থরাইল ওয়াকফ এস্টেট জামে মসজিদে (দাউদপুর, মূছারগাঁও, বারখলা জামে মসজিদ) জুমআ’র নামাজ শেষে এলাকায় গণসংযোগ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন নেতার্কমী। এদিকে, শান্তি, উন্নয়ন ও অগ্রগতির প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার জন্য ভোটারগণের প্রতি আহবান জানিয়েছেন জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আব্দুল মোমেন। গতকাল বাদ জুমআ সিলেট নগরীর ১০নং ওয়ার্ডের কলাপাড়া ও ডহর এলাকায় গণসংযোগকালে তিনি ভোটারদের প্রতি এ আহবান জানান।
চরমোনাই পীর সমর্থিত প্রার্থীর গণসংযোগ :
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ও উলামা মাশায়েখ সমর্থিত হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান শুক্রবার নগরীর কদমতলী কেন্দ্রীয় জামে মসজিদে মুসল্লিদের সাথে গণসংযোগকালে বলেন, বুঝে-শুনে ভোটাধিকার প্রয়োগ করাই একজন সচেতন ঈমানদার ও দেশপ্রেমিক জনতার কাজ। বর্তমান সমাজ ব্যবস্থা থেকে মানুষকে মুক্তি দিতে হলে কুরআন-সুন্নাহর অনুসারী ব্যক্তিকে নির্বাচিত করতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ