Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনা রাজধানীসহ দুই জেলায় নিহত ৯

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সড়ক দুর্ঘটনায় গতকাল ৯ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে ঢাকায় স্ত্রীর চিকিৎসার জন্য এসে স্বামী, নরসিংদীর শিবপুর উপজেলায় বাসের ধাক্কায় পাঁচ যাত্রী ও ট্রাকচালক ঘুমিয়ে পড়ায় জামালপুরের সরিষাবাড়ীতে ট্রাক উল্টে তিন শ্রমিক। এসব ঘটনায় ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের বিভিন্ন সরকারি ও বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
ঢাকা : রাজধানীর মহাখালী ফ্লাইওভারের নিচে রাস্তা পারাপারের সময় মোটরসাইকেলের ধাক্কায় এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন ওই ব্যক্তির স্ত্রী। গতকাল রাত পৌনে ৮টার দিকে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হলেন মুক্তার খান (৬০)। আহত হয়েছেন তাঁর স্ত্রী মেহেরুন নেছা (৪৫)। তাদের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কলিকান্দা গ্রামে। ওই দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান পথচারী জামিউল হোসেন। তিনি জানান, রাত পৌনে ৮টার দিকে মহাখালী ফ্লাইওভারের নিচ দিয়ে এই দম্পতি পায়ে হেঁটে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল তাদের ধাক্কা দেয়। ঘটনাস্থল থেকে পথচারীরা তাদের উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত ৯ টার দিকে মুক্তার খানকে (৬০) মৃত ঘোষণা করেন। আহত মেহেরুন নেছা জানান, তার চিকিৎসার জন্য ঢাকার মহাখালীতে অবস্থিত জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিউট ও হাসপাতালে এসেছিলেন তারা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের দায়িত্বরত উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, মুক্তার খানের লাশ মর্গে রাখা হয়েছে।
নরসিংদী : নরসিংদীর শিবপুর উপজেলায় বাসের ধাক্কায় একটি লেগুনার পাঁচ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত দশজন। গতকাল শুক্রবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কের কোন্দারপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শিবপুর মডেল থানার ওসি আবুল কালাম আজাদ জানান, রাত ৯টার দিকে ঢাকাগামী একটি বাস কোন্দারপাড়া মোড়ে একটি লেগুনাকে পেছন থেকে ধাক্কা দিলে তা রাস্তার পাশে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলে লেগুনার দুই যাত্রীর মৃত্যু হয়। আহত অবস্থায় ১০ জনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠানো হলে সেখানে আরও তিনজনের মৃুত্যু হয়। হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
সরিষাবাড়ী (জামালপুর) : জামালপুরের সরিষাবাড়ীতে ট্রাক উল্টে খাদে পড়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার ভোরে উপজেলার তারাকান্দি-টাঙ্গাইল সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পুঠিয়ারপাড়া গ্রামের মৃত ফয়েজ শেখের ছেলে নাজির হোসেন (৫০), সাইঞ্চারপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে আব্দুল বারিক (৫০) ও উমর সরদারের ছেলে রিয়াজ উদ্দিন নিমাই (৪৫)। একই ঘটনায় আহত হয়েছে আরো তিনজন।
তারাকান্দি তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক জোয়াহের হোসেন খান জানান, রাজধানীর কেরানীগঞ্জ থেকে পাটশিল্পের যন্ত্রাংশ ও মালামাল নিয়ে একটি ট্রাক (ঢাকা মেট্টো ট ১২-৪৫৪৯) সরিষাবাড়ীতে আসছিলো। ভোর ৪টার দিকে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে কাজী নজরুল ইসলাম বিদ্যানিকেতনের সামনে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ট্রাকে থাকা তিন শ্রমিক মারা যান। ট্রাকচালক ঘুমিয়ে পড়ায় দুর্ঘটনার কারণ বলে পুলিশ অফিসার জানান। দুর্ঘটনার শিকার ট্রাকটি জব্দ করা হলেও চালক আনিসুর রহমান পলাতক বলে জানা গেছে। এ ব্যাপারে মামলা প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ