Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাতিল ফেরকা প্রকৃত ইসলামের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে লিপ্ত

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : গতকাল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিশ্ব সুন্নী আন্দোলন আয়োজিত সম্মেলনে পীর মুর্শিদ, ওলামায়ে কেরাম, শিক্ষাবিদবৃন্দ ও নেতৃবৃন্দ গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার সাথে স্পষ্টভাবে ঐকমত্য প্রকাশ করেন যে, ইসলামের ছদ্মবেশে দয়াময় আল্লাহ তায়ালার শত্রæ, ঈমানি অস্তিত্বের উৎস প্রাণপ্রিয় শানে রেসালাতের খেলাফ, মহামহিম পবিত্র আহলে বায়েত-মহামান্য খোলাফায়ে রাশেদীন-মকবুল সাহাবায়ে কেরাম-সত্যের ইমামবৃন্দ ও আওলিয়া কেরামের বিরুদ্ধাচারী, দ্বীন বিকৃতিকারী, কোরআনুল কারীম ও হাদিস শরীফের অপব্যাখ্যাকারী, মানবতাবিধ্বংসী, জীবনের শত্রæ, খুনী, সন্ত্রাসী, উগ্রবাদী, সালাফী-লামমাজহাবী-ওহাবী-শিয়া-তবলীগি ইত্যাদি বাতেল ফেরকা সামাজিক ও রাজনৈতিকভাবে দুনিয়াব্যাপী ইসলামের প্রকৃত ধারা আহলে সুন্নাতকে ধ্বংস ও উৎখাত করে তাদের বিকৃত মতবাদকে ইসলাম হিসেবে প্রতিষ্ঠা করার জন্য প্রকৃত ইসলামের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে লিপ্ত হয়েছে। কেবলাভূমিসহ প্রায় সবকিছু দখল করে নিয়েছে। তাঁরা উল্লেখ করেন, দুনিয়ার যেখানেই এসব বাতেল ফেরকার জবরদখল ঘটেছে সেখানেই মহান শানে রেসালাতের খেলাফ বদআকিদা প্রতিষ্ঠার মাধ্যমে ঈমান হরণ, দ্বীন ও শরিয়তের চরম বিকৃতির মাধ্যমে খুন-সন্ত্রাস-বর্বরতা-বোনদের শিক্ষা ও বিকাশ রুদ্ধকরণ, আওলিয়া কেরামের পবিত্র মাজার শরীফসমূহ বিধ্বস্ত করে ও সব মানুষের অধিকার-স্বাধীনতা হরণ করে কূফর-জুলুম-খুন-সন্ত্রাস-স্বৈরদস্যুতা কায়েম করেছে।
সম্মেলনে ঈমানের পবিত্র কলেমার রেসালাতকেন্দ্রিক তাওহীদভিত্তিক জীবন-চেতনা তথা সত্যভিত্তিক অস্তিত্বের বিরুদ্ধে মিথ্যা আঁধার তথা নাস্তিক্য উদ্ভূত বস্তুবাদী জীবন-চেতনার ব্যাপক আগ্রাসনে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ঈমানী আত্মা ও বস্তুবাদী আত্মা সম্পূর্ণ বিপরীত বিষয়। সকল প্রকার বস্তুবাদী মতবাদ ঈমান-জীবন ও মানবতার বিরুদ্ধে ধ্বংসাত্মক শত্রæ। মানবজীবন বস্তুর ঊর্ধ্বে এবং ভাষা-গোত্র-দেশ-রাষ্ট্র-লিঙ্গ-বর্ণ-পেশা ইত্যাদি বস্তুর ভিত্তিতে জীবনের মূল আত্মপরিচয় জীবনের প্রাকৃতিক সত্য মানবসত্তাকে অস্বীকার ও ধ্বংস করে মানুষকে বস্তুর দাসে পরিণত করে। আত্মা ও সত্তার মূল ভিত্তি একমাত্র তার ¯্রষ্টা আল্লাহ তায়ালা ছাড়া কোনো নামে হতে পারে না এবং এজন্য আত্মা ও সত্তা কেবলমাত্র রেসালাতে ইলাহীকে অবলম্বন করে তাওহীদভিত্তিক হতে হবে। কারণ রেসালাত ব্যতীত তাওহীদভিত্তিক হওয়া যায় না, সত্য ও জীবনের মূল কেন্দ্র ও জীবনের সকল আলোর মূল উৎস রেসালাত, আল্লাহ তায়ালার সম্পর্ক ও সংযোগের মূলকেন্দ্র একমাত্র রেসালাত। যারা রেসালাত থেকে বিচ্ছিন্ন তারা তাওহীদ থেকে বিচ্ছিন্ন। নাস্তিক্য থেকে উদ্ভূত ও মানবসত্তাবিনাশী বস্তুবাদী মতবাদ অনুসারী হয়ে ঈমানদার বা মুসলিম দাবি যেমন অসম্ভব, তেমনি মানবতায় বিশ্বাসী মানুষ দাবি করাও অসম্ভব। বস্তুবাদ মানুষকে মানবজীবনের রূপরেখা ভুলিয়ে দিয়ে মানবসত্তা হরণ করে অমানুষিক হিং¯্র জীবে পরিণত করে এবং বস্তুর ভিত্তিতে মানবতাকে বিভক্ত ও বিদ্বেষে লিপ্ত করে জীবনকে ধ্বংস করে এবং মানবতাবিরোধী রাষ্ট্রকাঠামোর মাধ্যমে দুনিয়াকে মিথ্যা ও জুলুমের কারাগারে পরিণত করে। ঈমানী আত্মসত্তা ও মানবিক আত্মসত্তা রক্ষায় বস্তুবাদী আগ্রাসন প্রতিরোধ অপরিহার্য।
সম্মেলনে প্রধান মেহমান ছিলেন আলেমে দ্বীন শায়খুল হাদিস আল্লামা ছৈয়দ ছাইফুর রহমান নিজামী শাহ। সভাপতিত্ব ও দিকনির্দেশনা প্রদান করেন বিশ্ব ছুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা বিশ্ব ইনসানিয়াত বিপ্লব-এর আহŸায়ক ইমাম হায়াত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাতিল ফেরকা প্রকৃত ইসলামের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে লিপ্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ