Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ০৬ ভাদ্র ১৪২৫, ০৯ যিলহজ ১৪৩৯ হিজরী‌

নগরীর ৫৪টি পার্ক ও ২৫টি খেলার মাঠ অবমুক্ত করতে হবে -ইসলামী আন্দোলন উত্তর সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ৪:৫৪ পিএম

শিশু ও নব প্রজন্মের মানবিক বিকাশ এর জন্য উন্মূক্ত মাঠ ও পার্কের প্রয়োজন। যুব সমাজকে সন্ত্রাস ও মাদকমুক্ত রাখতে সুন্দর পরিবেশ, শরীয়াহ সম্মত খেলাধুলা ও সুস্থ্য বিনোদনের প্রয়োজনীয়তাকে ছোট করে দেখার সুযোগ নেই। সরকারী ও সিটি কর্পোরেশনের হিসেব অনুযায়ী রাজধানীতে মোট ৫৪টি পার্ক ও ২৫টি খেলার মাঠ রয়েছে। এগুলো দখল আর সংস্কারের নামে কালক্ষেপনের কারণে দিন দিন হারিয়ে যাচ্ছে এ সব খেলার মাঠ ও পার্কগুলো। যে কয়েকটি মাঠ অবশিষ্ট আছে সেগুলোতে বিভিন্ন প্রকল্পের মালামাল, মেশিনারিজ ও বর্জ্য রাখার ‘সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন’ নির্মাণ করে খেলাধুলার পরিবেশকে নষ্ট করা হয়েছে। ফলে তরুণ প্রজন্ম শারীরিক ও মানসিক বিকাশের সুসোগ পাচ্ছে না।
গতকাল বিকালে দারুস্সালামে বায়তুল কারীম কমপ্লেক্সে আয়েজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীন ঢাকা-১৪ আসন এর নির্বাচন পরিচালনা কমিটির এক গুরুত্বপূর্ণ সভায় প্রধান অতিথির বক্তব্যে নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওঃ শেখ ফজলে বারী মাসউদ এ কথা বলেন। এতে বক্তব্য রাখেন নগর উত্তর সহ সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নাঈম, সহ প্রচার সম্পাদক মুফতী মাছউদুর রহমান, ঢাকা-১৪ আসন এর সংসদ পদপ্রার্থী আলহাজ্ব আবু ইউসুফ, মুফতী সাদেকুল ইসলাম, মুফতী রহমতুল্লাহ, মিজানুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ