Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫, ০৬ সফর ১৪৪০ হিজরী

সিটি নির্বাচনে কারচুপি হলে জনগণ দাঁতভাঙ্গা জবাব দেবে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ৬:৫৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে। সরকারকে ইতিহাস থেকে শিক্ষা নিতে হবে। কারচুপির নির্বাচন বন্ধ করে সুষ্ঠু নির্বাচন দিতে হবে। অন্যথায় এমন জোয়ার তৈরি হবে, ফেরাউনের মতো ভেসে যেতে বাধ্য হবে। মানুষের সম্পদ দিয়ে ভোট ডাকাতির নির্বাচন করলে, জনগণ তা সহ্য করবে না। তিনি যুব আন্দোলনকে ভোট ডাকাতি প্রতিহত করে হাতপাখার পক্ষে গণজোয়ার তৈরির নির্দেশ দেন। তিনি বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে খুলনা গাজীপুরসহ প্রায় সকল নির্বাচন গুলোতে সরকার দলীয় ক্যাডারদের মাধ্যমে জনগণের রায় প্রয়োগ করতে দেয়নি। তিনি রাজশাহী, খুলনা ও বরিশাল সিটি নির্বাচনে স্থানীয় প্রশাসনের আচরণের তীব্র নিন্দা করেন।

শনিবার বিকালে পুরানা পল্টনস্থ অফিস চত্বরে ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমানের সভাপতিত্বে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল­াহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সহসভাপতি ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম তালুকদার, সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছারউদ্দিন, ছাত্রনেতা মু. হাসিবুল ইসলাম প্রমুখ।

মাওলানা মাদানী বলেন, যুব আন্দোলন দেশের ভবিষ্যৎ। মানুষ পরিবর্তন চায়, তাই যুব আন্দোলন, ছাত্র আন্দোলনসহ ইসলামী আন্দোলনের সকল কর্মীকে ব্যাপক প্রচারণা চালিয়ে হাতপাখার বিজয় আনতে হবে। ব্যর্থ সরকারসমূহকে চিরতরে বিদায় দিয়ে নৌকাকে বঙ্গপোসাগরে ডুবাতে হবে।
অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেন, দেশের মানুষ শান্তি চায়, যুব আন্দোলন শান্তিপূর্ণ সংগঠন। দেশের রাজনীতির আকাশে কালো মেঘের ঘনঘটা। পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে কালো মেঘ দূর করে স্বচ্ছ রাজনীতির আকাশ তৈরির জন্য যুব আন্দোলনকে যথাযথ ভুমিকা রাখতে হবে।
সভাপতির বক্তব্যে কেএম আতিকুর রহমান বলেন, সচেতন মহলের চিন্তা ধ্বংসের দ্বারপ্রান্তে উপস্থিত যুব ও ছাত্র সমাজকে নিয়ে। সমস্যার মূলে হাত না দিলে এ চিন্তা দূর হবে না। পীর সাহেব চরমোনাই’র কথা হলো যেমন মাদার গাছ লাগিয়ে আম ফল পাওয়া যায় না। তাই যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনকে দিয়েই এ দুশ্চিন্তা দূর করা সম্ভব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ