Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিমিয়ার হ্যান্ডবল শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

বড় জয়ে কিউট প্রিমিয়ার হ্যান্ডবল লিগ শুরু করেছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। গতকাল শহীদ ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিযামে লিগের উদ্বোধনী দিন তৃতীয় ম্যাচে মেরিনার ৫০-১২ গোলে হারায় ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে। প্রথমার্ধে বিজয়ীরা ২৩-৪ গোলে এগিয়ে ছিল। দিনের প্রথম ম্যাচে কোয়ান্টাম ফাউন্ডেশন ৩৪-৩৩ গোলে নারিন্দা প্রগতি বয়েজ ক্লাবকে এবং দ্বিতীয় ম্যাচে প্রাইম স্পোর্টিং ক্লাব ৩৪-১৫ গোলে ওল্ড আইডিয়ালসকে হারায়। ম্যাচের আগে দেশের হ্যান্ডবলের অন্যতম প্রাণপুরুষ প্রয়াত কাজী মাহতাব উদ্দিন আহমেদের স্মরনে এক মিনিট নীরবতা পালন করা হয়। কাল সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লিগের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ। এ সময় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান মৌসুমী ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল, হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর সহ অন্যরা উপস্থিত ছিলেন। এবারের লিগে দশটি দল অংশ নিচ্ছে। এরা হলো- বর্তমান চ্যাম্পিয়ন নারিন্দা প্রগতি বয়েজ ক্লাব, রানার্সআপ প্রাইম স্পোর্টিং ক্লাব, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, মেনজিস ক্রীড়া চক্র, বাংলা ক্লাব, সূর্যোদয় ক্রীড়া চক্র, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওল্ড আইডিয়ালস ও কোয়ান্টাম ফাউন্ডেশন।
লিগে ভালো করার প্রত্যাশায় অন্যান্য আসরের ন্যায় এবারো বিদেশ থেকে খেলোয়াড় এনেছে ক’টি ক্লাব। তবে এদের মধ্যে সবাই ভারতীয়। বর্তমান চ্যাম্পিয়ন নারিন্দা প্রগতি বয়েজ ক্লাব শিরোপা ধরে রাখার মিশনে ভারত থেকে উড়িয়ে এনেছে সামসের সিং, মানদিপ সিং ও রাজেস কুমারকে। বাংলা ক্লাব নিয়ে এসেছে ভারত থেকে সুরেন্দর, লকেশ এলাউত ও বিপ্লব বিশওয়াল এবং আরামবাগ ক্রীড়া সংঘের হয়ে খেলছেন ভারতীয় কপিল দেব, নায়দ কিশোর ভারতদেয়চ ও মানপিত কুমার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ