Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বাস-লেগুনা সংঘর্ষ রায়পুরায় চলছে শোকের মাতম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

জানাজা শেষে গতকাল শনিবার সকালে নিহতদের দাফন সম্পন্ন হয়েছে। একই পরিবারের ৩ জনসহ রায়পুরা এলাকার ৬ জনের মৃত্যতে এলাকায় শোকের মাতম চলছে।
ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর শিবপুর উপজেলার গাংপাড় এলাকায় যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখী সংঘর্ষে নারী শিশু ও চালকসহ ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরো অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যেই অধিকাংশই আশঙ্কাজনক অবস্থায় ঢাকার বিভিন্ন হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে। শুক্রবার রাত আনুমানিক ৯টার দিকে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন একই পরিবারের বৃদ্ধা নূরুন্নাহার (৬৫), হাসিনা বেগম (৩০) ও মার্জিয়া (১৭),অন্যরা হলেন বায়েজ উদ্দিন (১০), জান্নাত (১৪) ও চালক মাসুমসহ ৬জন। নিহতদের ৫ জনই রায়পুরা পৌর এলাকার থানা সংলগ্ন রামনগর গ্রামের বাসিন্দা এবং একই পরিবারের ৩ জন।
পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রায়পুরা উপজেলার রামনগর এলাকার শিশু, নারী-পুরুষের প্রায় ৭০/৮০ জনের একটি দল শুক্রবার নরসিংদীর ড্রীম হলিডে পার্কে আনন্দ ভ্রমণ শেষে রাতে ফেরার পথে একটি লেগুনা ঢাকা-সিলেট মহাসড়কের কোন্দারপাড়া বাসস্ট্যান্ডের অদূরে খড়কমারা এলাকায় পৌঁছলে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকা গামী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৩ জন এবং নরসিংদী জেলা হাসপাতালে গুরুত্বর আহত অবস্থায় নেয়ার পথে ৩ জন মারা যায়।
নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখার দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক শান্ত বণিক জানান, শুক্রবার রাতে জেলা হাসপাতালে মোট ১৫ জনকে চিকিৎসার জন্য নেয়া হয়েছে। এর মধ্যে ৫ জন মৃত। অবস্থা গুরুতর হওয়ায় ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক প্রেরণ করেছে। এ বিষয়ে শিবপুর মডেল থানার ওসি আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, দুর্ঘটনা কবলিত স্থান থেকে এনা পরিবহনের বাসটিকে আটক করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ