Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরিফের ভালোবাসা কামরান বললেন নাটক!

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

গ্রেফতারকৃত কর্মীর প্রতি বিরল ভালোবাসা দেখালেন বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরী। কর্মীকে মুক্ত করতে নগরীর উপশহরস্থ উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর সামনে অবস্থান কর্মসূচী ঘোষনা করেন তিনি। এসময় তার সঙ্গী হন সর্বস্তরের নেতাকর্মীরা। নেতৃত্বের অর্ন্তকলহ, দ্ব›দ্ব ভূলে নেতাকর্মীদের এসমন সরব উপস্থিতি সিটি নির্বাচন ঘিরে অবিশ্বাস্য এক ঐক্যতে পৌছে দিয়েছে বিএনপিকে। এঘটনা অতীতের সকল হিসেব নিকেশ পাল্টে নতুন এক পথ রচনা করেছে সিলেট বিএনপির রাজনীতিতে।
তবে আরিফের এমন পদক্ষেপকে নাটক বলে আখ্যায়িত করে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেন, তিনি জনগনের সহানুভুতি আদায়ের জন্য একের পর এক নাটক করে চলছেন। আমি তাকে নাটক করা বাদ দিয়ে জনগন মন জয়ের চেষ্টায় মনোনিবেশ করার আহ্বান জানাবো। জানা যায়, গতকাল মহানগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ)-এর কার্যালয়ের সামনে দলবল নিয়ে বসে পড়েন আরিফুল হক। অভিযোগ মামলা ও ওয়ারেন্ট ছাড়াই রাসেল আহমদ ও সুমন আহমদ নামে বিএনপির দুই কর্মীকে ধরে নিয়ে গেছে পুলিশ। এদের ছেড়ে দেওয়ার দাবিতে উপ কমিশনার কার্যালয়ের সামনে প্রায় আড়াই ঘন্টা অবস্থান নেন আরিফ। একপর্যায়ে মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিবি) ফয়সল মাহমুদ সেখানে আসেন। তার সাথে বাগবিতন্ডায় জড়ান আরিফ। তবে গ্রেপ্তার করা দুই ব্যক্তিকে ছেড়ে দেয়নি পুলিশ। তাদের সুনির্দিষ্ট মামলার ভিত্তিতেই গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ফলে বেলা সাড়ে ৪টার দিকে অবস্থান তুলে নিয়ে নেতৃবৃন্দদের নিয়ে বাসায় ফিরে যান আরিফুল হক। আদালতের মাধ্যমে কর্মীদের ছাড়িয়ে আনবেন বলেও এসময় ঘোষণা দেন তিনি। গত শুক্রবার দিবাগত রাতে নগরীর ঝালোপাড়া থেকে দুই কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। বিষয়টি জানতে পেরে গতকার শনিবার বিকাল সোয়া ৩টার দিকে উপশহরস্থ উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয়ের সামনে অবস্থান নেন বিএনপির মেয়র প্রার্থী আরিফ। তাদেরকে আদালতে সোপর্দ করা হবে। সেখান থেকে যেন তাদের জামিন করানো হয়। এরপর আরিফসহ বিএনপি নেতাকর্মীরা সেখান থেকে চলে যান। উল্লেখ্য এক কর্মীকে আটকের অভিযোগে গত ১২ জুলাই মধ্যরাতে নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সামনে অবস্থান নিয়েছিলেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। প্রায় ৪০ মিনিট অবস্থানের পর সে রাতে আটক কর্মীকে ছাড়িয়ে আনতে সক্ষম হন আরিফ।
এ ব্যাপারে আরিফুল হক চৌধুরী বলেন, পুলিশ সিলেটের রাজনৈতিক স¤প্রীতি নষ্ট করছে। কোনো মামলা-ওয়ারেন্ট ছাড়াই আমার কর্মীদের ধরপাকড় করছে। সিলেটে এই ধরণের কর্মকান্ড সহ্য করা হবে না। আমরা এমন ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলবো।
মহানগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) আজবাহার আলী শেখ বলেন, ওসমানীনগর থানার একটি মামলার এজাহারভূক্ত আসামী হিসেবে রাসেল ও সুমনকে আটক করা হয়েছে।
আরিফের গণসংযোগে:
প্রশাসন হস্তক্ষেপ না করলে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ্ও ২০ দলীয় জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান। গতকাল শনিবার বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরীর সমর্থনে নগরীর আম্বরখানা এক পথ সভায় তিনি একথা বলেন। অপরদিকে, সিলেটে জেলা কৃষক দলের পক্ষে এক গণসংযোগে অংশ নিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বিপুল ভোটে আরিফের বিজয় হবে। এদিকে, ধানের শীষের সমর্থনে নগরীর দক্ষিণ সুরমাস্থ খোজারখলা এবং বরইকান্দি এলাকায় আরিফুল হক চৌধুরীর সাথে গণসংযোগে অংশ নেন ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি, নির্বাচন সমন্বয়কারী এডভোকেট আব্দুল রকিব, বগম রোকেয়া হলের সাবেক ভিপি, জাতীয়তাবাদী মহিলা দলের সাবেক সহ সভাপতি, সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের সহধর্মীনি নাজমুন নাহার বেবী, সাবেক এমপি শাম্মি আক্তার প্রমুখ।
কামরানের গণসংযোগ:
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, বিভিন্ন অপপ্রচার চালিয়ে কেউ কেউ পরিবেশ ঘোলাটে করতে চাইছেন। বিশেষ করে একজন মেয়র প্রার্থী ও তার পক্ষের কিছু লোক প্রতিনিয়ত মিথ্যাচার করছেন। তবে তাদের এসব ধোকাবাজিতে এ পুণ্যভূমির মানুষ বিভ্রান্ত হবেন না। তারা ৩০ জুলাইয়ের নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করে অপপ্রচারকারীদেরকে সমুচিত জবাব দেবেন। গতকাল শনিবার সকালে সিলেট নগরীর করেরপাড়া, পাঠানটুলা, লন্ডনি রোড এলাকায় গণসংযোগ কালে একথা বলেন তিনি।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন- মহানগর যুবলীগ নেতা শাহরিয়ার কবির সেলিম, মকবুল হোসেন খান, সুদিপ দে, শান্ত দেব, সৈয়দ গুলজার, লিটন পাল, জাহাঙ্গীর হোসেন, গাজী মিয়া, ছিদ্দেক আলী, এহিয়া সুমন, দুলু তালুকদার প্রমুখ।
ইশা’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ সিলেটে আসছেন আজ:
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত সিসিক নির্বাচনে মেয়র প্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান এর হাতপাখার প্রচারণার জন্য রবিবার সিলেটে আসছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম ও কেন্দ্রীয় কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক ইউসুফ আহমদ মনসুর সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ