Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানুষ হতে হবে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম


 সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বর্তমান সরকার শিক্ষায় সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। শিক্ষার মাধ্যমে উন্নত জাতি গঠন সম্ভব। শিক্ষার্থীদের শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জন করলেই হবে না। তাদেরকে মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানবিক মানুষ হয়ে গড়ে উঠতে হবে। স্বার্থপরতা ত্যাগ করে সমাজের উপকারে নিজেকে নিয়োজিত করতে পারলেই জ্ঞান তথা শিক্ষার্জনের সফলতা আসবে। এরজন্য শিক্ষকগণ নৈতিক শিক্ষা প্রদান করা প্রয়োজন।
গতকাল (শনিবার) নগরীর মোমিন রোডে কদম মোবারক এমওয়াই (বালক-বালিকা) উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত একাডেমিক ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। মেয়র আ জ ম নাছির এবং চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা জিয়াউদ্দিন আহমেদ বাবলু সম্প্রসারিত ভবন উদ্বোধন করেন।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে ৩ কাঠা জায়গার ওপর নির্মিত ভবনটির দ্বিতীয় ও তৃতীয় তলা বৃদ্ধি করা হয়েছে এবং তা ছয় তলা পর্যন্ত সম্প্রসারিত হবে। অনুষ্ঠানে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জালাল উদ্দিন, প্রধান শিক্ষক আবু জহুর প্রমুখ বক্তব্য রাখেন। উদ্বোধনকালে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা রিদোয়ানুল হক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাছির

১ ফেব্রুয়ারি, ২০২২
১৬ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ