Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

নওগাঁয় ৬ মৃত সন্তান প্রসব

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

নওগাঁ সদর হাসপাতালে মৌসুমী আখতার (২২) নামের এক প্রসূতি ৬টি মৃত সন্তান প্রসব করেছে। গতকাল সকাল সাড়ে ৯টায় নওগাঁ সদর হাসপাতালে মৃত সন্তান প্রসব হয়। গর্ভবতী হওয়ার ৪ মাসের মধ্যেই এই প্রসবের ঘটনাটি ঘটে।
মৌসুমীর স্বামী রানা জানান, ২০১০ সালে নওগাঁ জেলার মান্দা উপজেলার ভরট্র কাঠের ডাঙ্গা গ্রামের ফজের আলীর মেয়ে মৌসুমীর সাথে তার বিয়ে হয়। দীর্ঘ দিন ধরে তাদের কোন সন্তান হয়নি। গত এপ্রিল মাসে তাঁর স্ত্রীর পেটে সন্তান আসে। স্থানীয় ডাক্তারের পরামর্শে নওগাঁ একটি ডায়াগনিস্টিক সেন্টারে আলট্রাসোনোগ্রাম করার পর জানতে পারেন তার স্ত্রীর পেটে ৬টি সন্তান রয়েছে। এরপর থেকে গাইনী ডাক্তারের অধীনে চিকিৎসাধীন ছিলেন। হঠাৎ করে গত শুক্রবার বিকেলে তাঁর স্ত্রী মৌসুমী অসুস্থ হয়ে পড়ে এবং সন্ধ্যার দিকে নওগাঁ শহরের খাস নওগাঁয় মৌসুমীর স্বামীর রানার বাসায় একটি মৃত সন্তান প্রসব করে। এরপরই মৌসুমীকে শুক্রবার রাত ৮টার দিকে সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সারারাত সেখানে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর শনিবার সকাল ৯টার পর থেকে ২/৩ মিনিট পর পর পর্যায়ক্রমে ৫টি সন্তানের জন্ম দেন। প্রসবকালীন সময়ে চিকিৎসককে সহযোগিতা প্রদানকারী সিনিয়র স্টাফ নার্স জাহানারা বেগম জানিয়েছেন শিশুগুলো ভুমিষ্ঠ হওয়ার সময় জীবিত ছিল। তাদের স্পন্দন লক্ষ করা গেছে। কিন্তু পরবর্তীতে সেগুলো ক্রমেই মৃত্যুবরন করেছে। তবে প্রসুতী মৌসুমী আখতার সম্পূর্নভাবে সুস্থ রয়েছে বলে স্টাফ নার্স জাহানারা বেগম জানিয়েছেন। মৌসুমী আখতার এই ৬ শিশুর জন্ম দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন। নওগাঁ হাসপাতালে প্রসূতি ও শিশুগুলোকে দেখার জন্য শত শত উৎসুক নারী-পুরুষ হাসপাতালের গাইনী ওয়ার্ডে ভীড় জমাচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্তান


আরও
আরও পড়ুন