Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

নেত্রকোনার মদনপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:৫৮ পিএম

মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকিরের বিরুদ্ধে তিনটি প্রকল্পে কোনরূপ কাজ না করেই ভূয়া বিল ভাউচার দাখিল করে সমুদয় অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। 

প্রকল্প তিনটির সম্পাদক সংরক্ষিত মহিলা মেম্বার দিলজোরা বেগম ও প্রকল্পের সদস্য ইউপি মেম্বার সৈয়দ জাহাঙ্গীর আলম এই অনিয়মের প্রতিকার চেয়ে জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।
লিখিত অভিযোগে প্রকাশ, মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকির ২০১৭-২০১৮ অর্থ বছরে নিজে প্রকল্পের সভাপতি ও দিলজোরা বেগমকে সেক্রেটারি করে তিনটি উন্নয়ন প্রকল্পের মধ্যে মদনপুর শাহ্ সুলতান রোড হতে মদনপুর গরুর বাজার ভায়া শাহ্ সুলতান উচ্চ বিদ্যালয় রাস্তা মাটি দ্বারা উন্নয়ন প্রকল্পের নামে বরাদ্দকৃত ১, ৩৯,৮০০ টাকা, মদনপুর মেছুয়া বাজারে মাটি ভরাট প্রকল্পের নামে বরাদ্দকৃত ৬৭,০৭৫ টাকা ও মদনপুর মেছুয়া বাজার উন্নয়ন প্রকল্পের নামে বরাদ্দকৃত ৬০,০০০ টাকা কোন রূপ কাজ না করেই ভূয়া বিল ভাউচার জমা দিয়ে সমুদয় অর্থ (মোট ২ লাখ ৬৬ হাজার ৮ শত ৭৫ টাকা) উত্তোলন করে আত্মসাৎ করেছে। এ নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।
এ ব্যাপারে চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকিরের সাথে কথা বললে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি বিধি মোতাবেক কাজ করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে কাজ দেখে বিল পরিশোধ করেছেন।
এ ব্যাপারে জেলা প্রশাসক মঈনউল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি সুষ্ঠু তদন্ত পূর্বক দ্রুত প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ