Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ৪ রবিউস সানী ১৪৪০ হিজরী

বিমানে যশোর থেকে ঢাকায় আনা হচ্ছে মাহমুদুর রহমানকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ৭:৪১ পিএম
কুষ্টিয়ায় আদালত এলাকায় ছাত্রলীগের হামলায় আহত আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে যশোর থেকে বিমানে ঢাকায় আনা হচ্ছে বলে জানা গেছে। এর আগে আদালত এলাকায় দীর্ঘ সময় অবরুদ্ধ থাকার পর আদালত থেকে বের হওয়ার চেষ্টা করলে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের দ্বারা হামলার শিকার হন তিনি। পরে বিকাল ৪টার দিকে রক্তাক্ত অবস্থায় একটি অ্যাম্বুলেন্সে করে তাকে যশোর নেয়া হয়। সেখান থেকে বিমানে ঢাকায় আনা হচ্ছে।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক ঘণ্টা অবরুদ্ধ থাকার পর আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলার ঘটনা ঘটে। ব্যাপকভাবে ইট-পাথর বর্ষণে তিনি মারাত্মকভাবে আহত হন।
 
সম্মিলিত পেশাজীবি পরিষদ কুষ্টিয়ার সদস্য সচিব এ্যাডভোকেট শামীম উল হাসান অপু জানান, মানহানির একটি মামলায় জামিন নিতে রবিবার কুষ্টিয়া সদর জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন মাহমুদুর রহমান। উভয় পক্ষের শুনানির পর বিচারক এম এম মোর্শেদে জামিন আদেশ দেন।
 
দুপুর ১টার দিকে তিনি সঙ্গীদের সাথে আদালত থেকে বের হওয়ার মুহূর্তে আদালত ভবনের প্রতিটি প্রবেশ দ্বারে ছাত্রীলীগের নেতাকর্মীরা আটকে দেয়। এসময় তিনি পুনরায় আদালতের এজলাসে আশ্রয় নেন। দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় তিনি আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশ প্রেটেকশনের জন্য তিনি আবেদন করেন।
 
এসময় আদালতে মাহমুদুর রহমানের আইনজীবী কুষ্টিয়া ব্যারের সিনিয়র আইনজীবি প্রিন্সিপাল আমিরুল ইসলাম, বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহ, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমীসহ অনেকে তার সাথে ছিলেন।


 

Show all comments
  • ২২ জুলাই, ২০১৮, ১১:৪১ পিএম says : 0
    অন্যায়ের প্রতিবাদী বিদ্রোহী সাংবাদিক এবং দৈনিক আমার দেশ পত্রিকার সাবেক সম্মানিত সম্পাদকের উপর যারা আক্রমণ করেছে , তাদের কে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।
    Total Reply(2) Reply
    • Mohammed Kowaj Ali khan ২৩ জুলাই, ২০১৮, ৬:৪৬ এএম says : 1
      যাহারা আক্রমণ করেছে ওরা তো জাতীয় বেঈমান।মাহমুদুর রহমান জাতির পক্ষে দেশের পক্ষে কথা বলেন।জাতীয় বেঈমানদের স্থান হইবে পয়নিস্কাসনে
    • Md ২৩ জুলাই, ২০১৮, ৭:১৫ এএম says : 0
      Mahmudurrahman der bod dua e syrasar sorkar dongso hote jasse
  • Anari ২৩ জুলাই, ২০১৮, ৭:২৬ এএম says : 0
    Sottor muke lagam dea mittara dapie solse potibader konto o bondo kora bondi gonotontro a deshe .bisso jano osohae bdএখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর