Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চাঁদপুরে চালভর্তি ট্রাক ডাকাতিয়ায় : চালকসহ নিহত ২, আহত ৭

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরে চালবোঝাই ট্রাক উল্টে ডাকাতিয়া নদীতে পড়ে গিয়ে চালকসহ ২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৭ শ্রমিক। শনিবার (১৬ এপ্রিল) রাত ১০টায় শহরের ট্রাক ঘাট বাইতুচ্ছালাম জামে মসজিদের পূর্ব পাশে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হচ্ছেন- শহরের গুণরাজদী এলাকার বাসিন্দা ও ট্রাক চালক মোস্তফা চাপরাশী (৫৫) এবং ট্রাকের শ্রমিক ভোলা জেলার চরফ্যাশন গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আলাউদ্দিন (২৫)। রাতেই লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
ডাকাতিয়া নদীর পাড়ে চাল তোলার সময় ট্রাকের পেছনের চাকায় সাপোর্ট (জুগান) না থাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও স্থানীয় ট্রাক চালকরা।
খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর ও নৌ ইউনিটের দুটি দল ডাকাতিয়া নদী থেকে নিহতদের লাশ উদ্ধার করে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। মডেল থানা পুলিশের একটি দল দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছে।
জানা যায়, শনিবার সন্ধ্যায় শহরের পুরাণবাজার চালপট্টি এলাকার মিনারা ট্রেডার্স থেকে ২শ’ বস্তা চাল একটি ইঞ্জিনচালিত ট্রলারে করে ট্রাক ঘাট এলাকায় আসে। চালগুলো লক্ষ্মীপুর জেলার রায়পুর পাঠানোর উদ্দেশ্যে ট্রলার থেকে শ্রমিকরা ট্রাকে তুলছিলো। ডাকাতিয়া নদীর পাড়ে রেখেই চালগুলো ট্রাকে তোলার সময় হঠাৎ ট্রাকটি ডাকাতিয়া নদীতে পড়ে যায়।
ঐ সময়ে চালকের আসনে বসা ছিল ট্রাক চালক মোস্তফা চাপরাশী। ট্রাকের উপর ছিল শ্রমিক আলাউদ্দিন আরো ৭ জন। দুর্ঘটনার পর ডুবুরি দল চালকের কক্ষ থেকে চালক মোস্তফা চাপরাশী এবং চালের বস্তায় চাপা পড়া শ্রমিক আলাউদ্দিনের লাশ উদ্ধার করে। বাকিরা সাঁতরে তীরে উঠলে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
দুর্ঘটনা কবলিত ট্রাকের মালিক হাজি মমিন মাঝি। ট্রাকের নম্বর কুমিল্লা-৬৪৩৪।
আহত শ্রমিক নূরুল হক (২২) জানায়, তারা ৯ জন শ্রমিক মিলে চাল ট্রাকে লোড করছিলো। হঠাৎ গড়িটি পিছলে নদীতে পড়ে যায়। তিনিসহ আরো ৭ জন আহত হন। আহতরা হচ্ছেন- নূরুল হক, নুরুল আলম, সাদ্দাম, মামুন, নুরুল ইসলাম, আশিক আলম ও কাশেম।
চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর ইউনিটের কর্মকর্তা মো. রফিক জানান, দু’টি লাশ উদ্ধার করা হয়েছে। আর লাশ না থাকায় উদ্ধার কাজ সম্পন্ন করে ট্রাকটি উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় পৌর কাউন্সিলর ডিএম শাহাজানসহ বেশ কয়েকজন জানান, শ্রমিকরা ট্রাকে চাল তুলছিলো। এসময় ট্রাকটির পেছনের চাকায় জুগান না থাকায় পেছনের অংশ ভারী হয়ে নদীতে পড়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ