Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটালীপাড়ায় অপ্রীতিকর ঘটনায় আটক ২

কোটালীপাড়া উপজেলা সাংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় মসজিদে নামাজের সময় শব্দ করে বাদ্যযন্ত্র বাজানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এক পক্ষ মুসল্লিদের বিরুদ্ধে মামলা করলে পুলিশ ২জন কে আটক করে। গত শনিবার রাতে উপজেলার তারাশি গ্রামে এ ঘটনা ঘটে। খবর পাওয়ার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং তারাশি গ্রামের আমজাদ শেখের ছেলে হাজী মোঃ লিয়াকত আলী (৫৮) ও জয়নাল শেখের ছেলে হালিম শেখ (৪১)কে আটক করে।
জানা যায়, শনিবার দিনগত রাতে মসজিদে এশারের নামাজ পড়ার সময় ১ শ গজ দূরত্বে রথযাত্রা উপলক্ষে বাদ্যযন্ত্র বাজালে নামাজে ভুল হয়। নামাজ শেষে মুসল্লিরা বাদ্যযন্ত্র বাজানোর বিষয়টি প্রতিবাদ করলে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। তারাশি তহশিল অফিস জামে মসজিদের ইমাম মোঃ মকবুল হোসেন বলেন, মসজিদে এশার নামাজের জামাত চলাকালে বাদ্যযন্ত্র বাজানোর ফলে নামাজের ত্রুটি হয়, পরে বিষয়টি মুছল্লিরা তাদেরকে জিজ্ঞেস করে। মুছল্লি ওহাব শেখ বলেন, নামাজের সময় মসজিদের পাশেই বাদ্যযন্ত্র বাজানোর ফলে নামাজে ভুল হয়। পরে প্রতিবাদ করলে তাদের সাথে কথার কাটাকাটি হয়। ঘাঘর বাজার সার্বজনীন দূর্গামন্দিরের সভাপতি কানাই লাল সাহা বলেন, নামাজের বিঘ ঘটার অজুহাতে কিছু লোকজন এসে চেয়ার ভাঙচুর করে। এ নিয়ে উপজেলা চেয়ারম্যানসহ কয়েক জন হিন্দু নেতারা বসে বিষয়টি সমাধান করা হবে বলে সবাইকে জানান।
রথযাত্রা উদযাপন কমিটির সভাপতি গৌরাঙ্গ লাল সাহা বলেন, পাশাপাশি ২টি মসজিদে আজান ও জামাত হয় বলে হালিম জানায় এরপর আমরা অনুষ্ঠান বন্ধ রাখি। সোয়া ৯টায় ওই অতর্কিত হামলা হলে ৯জনকে আসামি করে কোটালীপাড়া থানায় একটি মামলা করি।
কোটালীপাড়া থানার ওসি মোঃ কামরুল ফারুক বলেন, নামাজ পড়ার সময় বাদ্যযন্ত্র বাজানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথার কাটাকাটি একপর্যায়ে ৪টি চেয়ার ছুড়ে মারা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২জন কে আটক করে। এ ঘটনায় দয়ের করা মামলার তদন্ত চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ